ময়মনসিংহে করোনার নমুনা সংগ্রহকারীদের মাঝে জেলা পুলিশের সুরক্ষা সামগ্রী বিতরণ

Date:

Share post:

 

পূর্বময় ডেস্কঃ বিশ্বব্যাপী করোনার মহামারিকালে সাহকিতার সাথে কঠিন ও গুরু দায়িত্ব পালনকারীদের অন্যতম (স্বাস্থ্য বিভাগের কর্মী) করোনার নমুনা সংগ্রহকারী। ময়মনসিংহে এই সাহসিযোদ্ধাদের মাঝে জেলা পুলিশের পক্ষ থেকে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। ১৮ জুন, বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় নগরীর ১নং পুলিশ ফাঁড়ির সামনে করোনার নমুনা সংগ্রহকারীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। সুরা সামগ্রীর মাঝে পিপিই, সেনিটাইজার, হ্যান্ড গ্লাভস, মাস্ক ও ফলমূল রয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, ময়মনসিংহ সিটি কর্পোরেশন, সদর হাসপাতালসহ জেলার সকল উপজেলা হাসপাতালের অধীন করোনার এই মহাদুর্যোগকালীন সময়ে ঝুকি নিয়ে সাহসিকতার সাথে শহর থেকে গ্রাম, গ্রাম থেকে পাড়া মহল্লায় ঘুরে ঘুরে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে আসছে। স্বাস্থ্য সু রক্ষায় অপ্রতুল সামগ্রী নিয়ে প্রথমধাপের এই সাহসি যোদ্ধারা নিজেদের পরিবারের কথা না ভেবে নানা চড়াই উৎড়াই পেড়িয়ে মহা দায়িত্ব পালন করে আসছেন। অনেক ক্ষেত্রে নমুনা সংগ্রহকারীরা গ্রামাঞ্চলের মানুষদের কাছে নাযেহাল হওয়ার ঘটনাও রয়েছে। এর পরও নুমনা সংগ্রহকারীরা থেমে নেই। এক পাড়া থেকে আরেক পাড়া যেখানেই খবর পান, সেখান থেকেই নমুনা সংগ্রহ করে করোনা চিহিৃত করতে মেঘ, বৃষ্টি, ঝড়, বাদল, রোদ উপো করে মাঠে ময়দানে কাজ করছেন।

করোনা সনাক্তের প্রথমধাপের যোদ্ধা নমুনা সংগ্রহকারীদের মনোবল বৃদ্ধি, আরো অধিক পরিমাণে সুরক্ষা প্রদানে ময়মনসিংহ জেলা পুলিশ এগিয়ে আসে। পুলিশ সুপার আহমার উজ্জামান এ সকল নমুনা সংগ্রহকারীদের তালিকা তৈরী ও তাদের সুরক্ষা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করেন। নিয়ে ডিবি পুলিশকে দায়িত্ব প্রদান করেন। ময়মনসিং সদর সহ প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত যেসকল স্বাস্থ্যকর্মী নমুনা সংগ্রহের নামে গুরু দায়িত্ব পালন করে আসছেন তাদের নামের তালিকা প্রস্তুত করেন । অদ্য মোট ৫৮ জন করোনা ভাইরাস এর নমুনা সংগ্রহকারী প্রথম সারির যোদ্ধাদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পিপিই, সেনিটাইজার, হ্যান্ড গ্লাভস, মাস্ক ও প্রত্যেককে বিভিন্ন ফল সম্মিলিত সাজানো একটি করে ফলের ঝুড়িপ্রদান করা হয়।

এহেন মহৎ উদ্যোগের জন্য স্বাস্থ্য বিভাগ সহ সাধারণ জনগণের মাঝে ব্যাপক প্রশংসিত হয়েছেন জেলা পুলিশ সুপার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...