বুয়েটের নতুন উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার

Date:

Share post:

ফারজানা আক্তারঃ

অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নতুন উপাচার্য হিসেবে কাজে যোগ দিয়েছেন। শুক্রবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিকস কৌশল (ইইই) বিভাগের শিক্ষক অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদারকে বুয়েটের উপচার্য হিসেবে বৃহস্পতিবার (২৫ জুন) চার বছরের জন্য নিয়োগ দেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য। বুয়েটের ১৪তম উপচার্য হিসেবে তিনি দায়িত্ব পেলেন।

১৯৮১ সালে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিকস কৌশল বিভাগ থেকে প্রথম শ্রেণিতে বিএসসি ডিগ্রি অর্জন করেন এবং মেধা তালিকায় চতুর্থ স্থান লাভ করেন। ১৯৮৫ সালে বুয়েটের একই বিভাগ থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেন। ১৯৯৩ সালে ভারতের খড়গপুর, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি) থেকে অপটিকাল ফাইবার কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৬ সালের জুন থেকে ২০০৮ সালের মে পর্যন্ত বুয়েটের ইইই বিভাগের বিভগীয় প্রধান এবং ২০১০ সালের জুন থেকে ২০১২ সালের জুন পর্যন্ত ওই অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বুয়েটেরে সোহরাওয়ার্দী হলের সহকারী প্রভোস্ট হিসেবে ছয় বছর এবং আহসানউল্লাহ হলের প্রভোস্ট হিসেবে দুই বছর দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ডিসেম্বর থেকে ২০১৯ সালের মে পর্যন্ত বুয়েট ছাত্র কল্যাণ পরিদফতরের পরিচালক হিসেবে নিযুক্ত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...