ময়মনসিংহে বেইজিং + ২৫ পর্যালোচনা : নাগরিক সমাজের সম্পৃক্তি বিষয়ে জেলা মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

Date:

Share post:

স্টাফ রিপোর্টার ঃ চীনের রাজধানী বেইজিং এ অনুষ্ঠিতব্য কর্মপরিকল্পনায় নারীর অগ্রগতির ক্ষেত্রে প্রতিবন্ধকতাস্বরুপ নারীর দারিদ্র্য, শিক্ষা ও প্রশিক্ষণ, স্বাস্থ্য, নারীর প্রতি সহিংসতা, সশস্ত্র সংঘাত, ক্ষমতা ও সিদ্ধান্ত গ্রহণ,প্রাতিষ্ঠানিক কার্যপদ্ধতি, মানবাধিকার, গণমাধ্যম, পরিবেশ এবং কন্যা শিশু এ ১২ টি ঝুঁকিপূর্ণ ক্ষেত্র চিহ্নিত হয়। বাংলাদেশের প্রেক্ষাপটে বর্তমানে ঝুঁকিপূর্ণ ক্ষেত্রে নারীদের কি ধরনের অবস্থান পরিলক্ষিত হচ্ছে সেই বিষয়ে ইউ এন উইমেন বাংলাদেশ এর সহযোগিতায় বাংলাদেশ মহিলা পরিষদ এর পর্যালোচনাটি পরিচালনা করছে। এই পর্যালোচনার অংশ হিসেবে ৮ টি বিভাগীয় শহরে সংলাপের আয়োজন করা হবে।

বাংলাদেশ মহিলা পরিষদ ময়মনসিংহ জেলা কমিটির আয়োজনে আজ সকালে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে বেইজিং + পর্যালোচনা : নাগরিক সমাজের সম্পৃক্তি বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠানে লিখিত বক্তব্যের মাধ্যমে এ কথা জানানো হয়। সংবাদ সম্মেলনে মহিলা পরিষদ ময়মনসিংহ জেলা কমিটির পক্ষ থেকে বেইজিং কর্ম পরিকল্পনাকে অধিক সংখ্যক মানুষের কাছে নিয়ে যেতে এবং এর মধ্য দিয়ে বেইজিং+ ২৫ পর্যালোচনা প্রক্রিয়া ও বেইজিং কর্মপরিকল্পনা বাস্তবায়ন প্রক্রিয়াকে আরো শক্তিশালী করতে সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বাংলাদেশ মহিলা পরিষদ ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি মনিরা বেগম অনু, সাধারণ সম্পাদক ফাহমিদা ইয়াসমীন রুনা, বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রিয় কমিটির সহ সভাপতি ও ময়মনসিংহ জেলা কমিটির সদস্য ফেরদৌস আরা মাহমুদ হেলেন , বাংলাদেশ মহিলা পরিষদ ময়মনসিংহ জেলা কমিটির সহ সভপতি রাফাদ পারভীন ও সহ সভাপতি সালেহা হোসেন সহ অনেকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...