ফুলবাড়িয়া উপজেলার বালিয়ানে ভিজিএফ চাল বিতরণে ব্যতিক্রমী উদ্যোগ

Date:

Share post:

স্টাফ রিপোর্টার ঃ  দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে আজ ফুলবাড়িয়া উপজেলার ৪ নং বালিয়ান ইউনিয়ন পরিষদে বন্যাক্রান্ত / অন্যান্য দূর্যোগাক্রান্ত/ দুঃস্থ/অতি দরিদ্র ব্যক্তি পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচিতে ১৫ কেজি হারে চাল বিতরণ করা হয়।

ফুলবাড়িয়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার সকল ধরনের অনিয়ম,দূর্নীতি রোধ করতে এবং প্রকৃত হতদরিদ্ররা যাতে সরকার কর্তৃক প্রদত্ত ভিজিএফ সুবিধা পায় তা নিশ্চিত করতে ফুলবাড়িয়ায় নতুন পদ্ধতি চালু করেন। এ পদ্ধতিতে জাতীয় পরিচয়পত্রধারী প্রত্যেক অসহায় নারীরা তাদের পরিচয় পত্র উপস্থাপন করে ভিজিএফ সুবিধা নেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, চেয়ারম্যান, মেম্বার ও বিভিন্ন স্তরের অসৎ ব্যক্তিদের প্রভাব থেকে অসহায় দরিদ্রদের মুক্ত এবং ভিজিএফ সুবিধা নিশ্চিত করতে ফুলবাড়িয়ার বালিয়ান ইউনিয়নে এ উদ্যোগ গ্রহণ করা হয়। তিনি আরো বলেন,এ উদ্যোগের ফলে প্রকৃতরা ভিজিএফ সুবিধা পাচ্ছে এবং কোন ধরনের অনিয়মের সুযোগ নেই। এ উদ্যোগ পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নে গ্রহণের চেষ্টা করা হবে। যা শতভাগ বাস্তবায়ন হলে ফুলবাড়িয়ায় কোন ধরনের ভিজিএফ কেলেঙ্কারির সুযোগ থাকবে না।
বালিয়ান ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আশরাফুজ্জামান সরকার বলেন, অসহায় দরিদ্রদের মাঝে ঈদপূর্ব মুহুর্তে বিশেষ ভিজিএফ সঠিকভাবে বিতরণের লক্ষ্যে এবং ভিজিএফ তালিকা নবায়ন করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়। তিনি আশা করেন এ উদ্যোগের ফলে বালিয়ান ইউনিয়নে আর কোন ভিজিএফ কেলেঙ্কারির ঘটনা ঘটবে না।
উল্লেখ্য, ৪ নং বালিয়ান ইউনিয়নে ৬৭৫০জন হতদরিদ্রদের মাঝে ১৫ কেজি হারে মোট ১০১.২৫০( একশত এক দশমিক দুই পাঁচ শূন্য) মেট্রিক টন চাল বরাদ্দ প্রদান করা হয়। আগামী ২৯ ও ৩০ মে ৪ নং বালিয়ান ইউনিয়ন পরিষদে চাল বিতরণ করা হবে।
চাল বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল বাসেত, ৪ নং বালিয়ান ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ আশরাফুজ্জামান সরকার, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, ইউপি সচিব হুমায়ুন কবির সহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিকবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...