জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯-এ জেলার শ্রেষ্ট বিদ্যাপীট পূর্বধলা জে এম সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়

Date:

Share post:

 

শিমুল শাখাওয়াতঃ
নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ উপজেলা সদরের পূর্বধলা জে এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এবারও জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯-তে জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিকুল বারী এতথ্য নিশ্চিত করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু শেখর তালুকদার জানান, এর আগে গত ২০১৬ ও ২০১৮ খ্রিস্টাব্দেও শত বছরের ঐতিহ্যবাহী পূর্বধলা জে এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় নেত্রকোণা জেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের গৌরব অর্জন করেছিল।

এবারও বিদ্যালয়টি শ্রেষ্ঠ স্কাউট গ্রুপে, শ্রেষ্ঠ স্কাউট, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক, ক-গ্রুপে বিতর্ক (একক) হামদ-নাত ও জারী গান, খ-গ্রুপে রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত ও দেশাত্ববোধক গানসহ মোট ১১টি ইভেন্টে শ্রেষ্ঠত্ব অর্জন করে জেলায় এককভাবে শীর্ষে অবস্থান করছে।

তাছাড়া বিদ্যালয়ের ১৩জন স্কাউট পিএস এর জন্য নির্বাচিত হয়েছে। বিদ্যালয়ের ক্রিকেটদল চলতি বছর আন্ত: স্কুল ক্রিকেট খেলায় জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে।

বর্তমানে এই বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ১হাজার ৫শ’ জন। শিক্ষক /শিক্ষিকা ১৯জন, চুক্তি ভিত্তিক শিক্ষক ৫জন ও কর্মচারী রয়েছেন ৫জন।

শিক্ষক, চিকিৎসক, আইনজীবী ও নানা পেশায় জড়িত বিভিন্ন খ্যাতিমান ব্যক্তি এই বিদ্যালয়ে পড়াশোনা করেছেন। যুগে যুগে আরো খ্যাতিমান মানুষ তৈরি করবে বিদ্যালয়টি এমনটিই সাধারণ মানুষের প্রত্যাশা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...