করোনায় আক্রান্ত হাজতির মৃত্যু, ঝুকিপূর্ন ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার

Date:

Share post:

বাবলী আকন্দঃ

ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে করোনা ভাইরাসে আক্রান্ত এক হাজতির মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে খবরের সত্যতা নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট সিনিয়র জেল সুপার মো: আবু জায়েদ।

তিনি জানান, মৃত ব্যক্তির নাম মো: অনুকূল ইসলাম। সে ঈশ্বরগঞ্জ উপজেলার রাজিবপুর ইউনিয়নের উজান চর নওপাড়া গ্রামের মৃত আমজদ আলী মন্ডলের পুত্র। বিগত প্রায় ৮/৯ মাস আগে সে একটি মাদক মামলায় গ্রেফতার হয়ে কারাগারে আসেন।

কারাগার কর্তৃপক্ষ জানান, বর্তমানে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে প্রায় ১৮ শতাধিক কয়েদি ও হাজতি বন্দি রয়েছে। এছাড়াও তাদের রক্ষানাবেক্ষন ও নিরাপত্তার দ্বায়িত্বে রয়েছেন আরো ৪ শতাধিক কর্মকর্তা-কর্মচারী।

ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের জেলার মো: আব্দুল্লাহ জানান, সোমবার ভোর রাত ৪টার দিকে ওই হাজতি আসামী অসুস্থ হলে তাৎক্ষনিক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে ভোর ৫টা দিকে সে মারা যায়।

ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আবু জায়েদ আরো জানান, মঙ্গলবার মৃত ব্যক্তির নমুনা পরীক্ষা শেষে করোনা পজেটিভ রিপোর্ট আসে। এর আগে কারাগারের এক নারী কারারক্ষির স্বামী করোনা পজেটিভ ধরা পড়ায় তাকে ছুটি দিয়ে হোম আইসোলেশনে পাঠানো হয়েছে। একই সাথে কারাগারের নারী কারারক্ষি আবাসিক ভবন লকডাউন করা হয়েছে বলেও তিনি নিশ্চিত করেন।

সূত্রমতে, করোনা ভাইরাসে আক্রান্ত এক হাজতির মৃত্যু ঘটনায় কারাবন্দি ও স্বজনদের কাছে করোনা শঙ্কার সৃষ্টি হয়েছে। ফলে প্রাথমিক ভাবে ঝুকিপূর্ন হয়ে উঠেছে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার।

এবিষয়ে জেলার মোঃ আব্দুল্লাহ আরো জানান, করোনাকালীন সময়ে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করলে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার করোনা ঝুকির বাইরে নয়। ফলে সার্বিক দিন বিবেচনায় বর্তমানে কারাগারে বন্দিদের সাথে স্বজনদের দেখা-স্বাক্ষাৎ বন্ধ করে দেয়া হয়েছে। সেই সাথে সংক্রামণ প্রতিরোধে নেওয়া হয়েছে নানান ধরনের পদক্ষেপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

চাঁদাবাজির দায়ে নেত্রকোনা পৌর ছাত্রদলের আহবায়ক বহিস্কার

নিজস্ব প্রতিবেদক: চাঁদাবজির দায়ে নেত্রকোনা পৌর ছাত্রদলের আহবায়ক রফিক খান মিল্কি ঝুনুকে (৩৫) দল থেকে বহিস্কার করা হয়েছে।...

ট্রাক থেকে চাঁদা আদায় প্রাক্কালেনেত্রকোনা পৌর ছাত্রদলের আহবায়ক সেনাবাহিনীর হাতে আটক

নিজস্ব প্রতিবেদক: নেত্রকোনা পৌরশহরের অজহর রোড এলাকায় ট্রাক থেকে চাঁদা আদায়ের সময় নেত্রকোনা পৌর ছাত্রদলের আহবায়ক জুনু খানা...

নেত্রকোণার দুর্গাপুরে প্রায় শত কোটি টাকার আমন ধানের ক্ষতি

নিজস্ব প্রতিবেদক: গত কয়েকদিন ধরে ঢল ও বৃষ্টিপাত বন্ধ থাকায় নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সোমেশ্বরী নদীর পানি দ্রুত কমতে...

নানা আয়োজনে নেত্রকোনায় বিশ্ব হাত ধোয়া দিবস-২৪ উদযাপন

নিজস্ব প্রতিবেদক: “স্বাস্থ্য সুরক্ষায় পরিষ্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে নেত্রকোনায় বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪...