রাষ্ট্রপতির পুলিশ পদকে ভূষিত হলেন গৌরীপুরের অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায়

Date:

Share post:

জুবায়েদ হোসেন বাচ্চুঃ

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশের ৩৫ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) দেওয়া হয়েছে। মোট ৪০০ পুলিশ সদস্যকে বিপিএমসহ বিভিন্ন পদক দেওয়া হয়েছে। তারই দ্বারা বাহিকতায় ২০২৪ সালে রাষ্ট্রপতির পুলিশ পদক পি, পি, এম সর্বোচ্চ সেবায় ভূষিত হলেন ময়মনসিংহের গৌরীপুর থানার সুযোগ্য অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায়।
উল্লেখ্য এবারের পুলিশ সপ্তাহ শুরু হচ্ছে ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার। পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে প্যারেডে সালাম গ্রহণের পর নিজ হাতে কর্মকর্তাদের পদকে ভূষিত করে থাকেন প্রধানমন্ত্রী।
২২ফেব্রুয়ারি বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এক প্রজ্ঞাপনে পদকপ্রাপ্ত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ করেছে। এতে ৬০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম); গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্‌ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ২১০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপি এম-সেবা) দেওয়া হয়েছে।
পুলিশ সপ্তাহের প্রথম দিনই পদকপ্রাপ্ত পুলিশ সদস্যদের পদক পরিয়ে দেওয়া হয়। এই পদক পুলিশের চাকরিতে খুবই সম্মানজনক। পুলিশ কর্মকর্তারা এ জন্য আর্থিক সুবিধা পান এবং নামের শেষে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করেন।
এবারই সর্বোচ্চ ৪০০ জনকে পদক দেওয়া হচ্ছে। গত বছর ২০২৩ সালে ১১৭ জনকে, এর আগের বছর ২০২২ সালে ২৩০ জনকে বিপিএম ও পিপিএম পদক দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...