নেত্রকোনায় স্কুল কেবিনেট পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : নেত্রকোনায় ‘জেন্ডার সমতা প্রতিষ্ঠায় সবার আগে প্রয়োজন উত্তরাধিকার সহ সম্পদ ও সম্পত্তিতে সমঅধিকার’ এই বিষয়ে স্কুল কেবিনেট পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টা এ প্রতিযোগিতাটি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্লাশ রুমে আরম্ভ হয়। দুই ঘন্টাব্যাপী ওই বিষয়ের ওপর উভয় পক্ষ তর্ক বিতর্কে অংশগ্রহণ করেন।

এতে আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে দশম শ্রেণি ‘বিপক্ষে’ ও নবম শ্রেণি ছাত্রীরা ‘পক্ষে’ অবস্থান নেন। অনুষ্ঠান শেষে বিজয়ী ‘পক্ষ দল’কে পুরস্কিত করা হয় এবং শ্রেষ্ঠ বক্তা হন ওই দলের নবম শ্রেণির ছাত্রী তিথি দাশ।

বাংলাদেশ নারী প্রগতি সংঘের (বিএনপিএস) ‘এ্যাডভান্সিং ইকুয়্যালিটি অব উইম্যান এন্ড মারজিনালাইজড পীপস (আওয়ান)’ প্রকল্পের আওতায় এ প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অসিত সরকার সজল। সঞ্চালনা ও মডারেটরের দায়িত্ব পালন করেন আবু আব্বাছ ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক নাজমুল কবির সরকার। বিচারক ছিলেন ওই বিদ্যালয়ের শিক্ষক ফারজানা আক্তার ও নার্গিস ফাতেমা এবং উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান।

এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর হায়দার ফকির, বাংলাদেশ নারী প্রগতি সংঘের জেলার কেন্দ্র ব্যবস্থাপক মৃণাল কান্তি চক্রবর্তীসহ আরো অনেকে। পরিকল্পনায় ও সার্বিকভাবে সহযোগিতায় ছিলেন বিএনপিএস এর উন্নয়ন কর্মকর্তা কল্পনা ঘোষ।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...