উৎকোচের বিনিময়ে প্রার্থীতা প্রত্যাহারের অভিযোগ জাপার প্রার্থীর বিরুদ্ধে

Date:

Share post:

মো. সাকের খান, (মদন) নেত্রকোনা : নেত্রকোনার মদনে আসন্ন ইউপি নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ৭নং নায়েকপুর ইউনিয়নে মোঃ আবুল হোসেন ভূইয়া এর বিরুদ্ধে উৎকোচের বিনিময়ে প্রার্থিতা প্রত্যাহারের অভিযোগ উঠেছে। রবিবার (১৯ ডিসেম্বর) উপজেলা নির্বাচন কর্মকর্তা বরাবর প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করেছেন তিনি। এ অভিযোগে জাপা মনোনীত প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও উপজেলার চানগাঁও ও মাঘান ইউনিয়নের দুইজনসহ মোট তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রত্যাহার করেছেন।

প্রত্যাহারকৃত প্রার্থীরা হলেন, ২নং চাঁদগাও ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মুফতি আনোয়ার হোসেন, ৫নং মাঘান ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মাসু মিয়া ও ৭নং নায়েকপুর ইউনিয়নের জাপার মনোনীত প্রার্থী মোঃ আবুল হোসেন ভূঁইয়া। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য প্রার্থী দুইজন ও সাধারণ সদস্য তিনজনসহ মোট পাঁচজন।

উপজেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা ৮টি ইউনিয়নে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থী সহ চেয়ারম্যান পদে ৪২ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে ১৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষদিনে জাপার একজনসহ তিনজন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত নারী সদস্য দুইজন ও সাধারণ সদস্য পদে তিনজন প্রার্থী প্রত্যাহার করেছেন।

মদন উপজেলা জাপার সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম শফিক বলেন, ৭নং নায়েকপুর ইউনিয়নের জাপার মনোনীত প্রার্থী মোঃ আবুল হোসেন ভূইয়া অন্য প্রার্থীর কাছ থেকে উৎকোচ নিয়ে প্রার্থিতা প্রত্যাহার করেছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

নেত্রকোনা জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট লিয়াকত আলী জানান, জাতীয় পার্টি থেকে মনোনীত প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা হামিদ ইকবাল বলেন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়ে চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত নারী সদস্য পদে দুইজন ও সাধারণ সদস্য পদে তিনজন প্রত্যাহার করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৯ ডিসেম্বর । মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ তারিখ ১১ ডিসেম্বর, আপিল ১৩-১৪ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ১৬-১৭ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ২০ ডিসেম্বর এবং আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ৮ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা রয়েছে ১ লাখ ৭ হাজার ৮৮৭ জন। এর মধ্যে পুরুষ ৫৪ হাজার ৭৯৩ জন,নারী ৫৩ হাজার ৯৩ জন ও তৃতীয় লিঙ্গের একজন ভোটার রয়েছে।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...