ইউপি নির্বাচন : পুনঃনির্বাচনের দাবিতে পূর্বধলায় নৌকার প্রার্থীর সংবাদ সম্মেলন

Date:

Share post:

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার পূর্বধলা উপজেলায় ইউপি নির্বাচনে ভোট কারচুপি অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে আ.লীগ মনোনীত নৌকা প্রতীকে পারজিত প্রার্থী। উপজেলার হোগলা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকে সিরাজুল ইসলামকে নির্বাচিত করার অভিযোগ ও পুনঃনির্বাচনের দাবিতে মো. সাইদুল ইসলাম সংবাদ সম্মেলন করা করেন।

রবিবার (৫ ডিসেম্বর) বেলা ১২টার দিকে উপজেলার ওই ইউপির ভিকুনিয়া বাজারে এ সম্মেলন শেষে ওই বাজারে মানবন্ধন ও বিক্ষোভ করে উপস্থিত সকলে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাইদুল ইসলাম বলেন, গত ২৮ নভেম্বর তৃতীয়ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচনে মৃত, প্রবাসী ও অনুপস্থিত ভোটারের ভোট দেওয়া হয়েছে। ৫নং কেন্দ্র পানিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট গ্রহণের তালিকায় গড়মিল রয়েছে। মহিলা সংরক্ষিত সদস্যের ভোট সংখ্যা, সাধারণ সদস্য ও চেয়ারম্যান ভোটের সংখ্যা সংখ্যা সম্পূর্ণ অমিল। ৫নং কেন্দ্রে স্বতন্ত্রী প্রার্থী চশমা প্রতীকের নিজ কেন্দ্র বলে আমার নৌকার প্রার্থীর এজেন্টকে বের করে দেয়। এ ইউপির সকল কেন্দ্রের ভোট গণনা করে এবং চশমা প্রার্থীর ভোটের সাথে নৌকার ভোট মিলিয়ে বান্ডেল করে গণনা করে ফেলে। পরদিন সকালে পানিশা কেন্দ্রে ব্যালট পেপার পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, তাড়াহুড়া করে চশমা প্রতীকে ভোট কারচুপি করার ফলে এমন ঘটনা ঘটেছে। নির্বাচনের দিন নৌকা প্রতীকের এজেন্টর এর কাছ থেকে দুপুর ১টার আগেই স্বাক্ষর নিয়ে নেয়। নির্বাচনে ভোট গণনার সময় ব্যালট পেপার এজেন্টদের সামনে গণনা করার কথা থাকলেও তা না করে পানিশা স. প্রা. বি. কেন্দ্রে ভোট গণনার আগেই এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়।

তিনি আরো বলেন, ৩নং কেন্দ্র জামিয়া কাওমিয়া দারুর উলুম সেহলা মাদরাসায় প্রথমে নৌকার ভোট ১১৮৩ গণনা করে ঘোষণা দিলেও রেজাল্ট সিটে ১০৮৩ ভোট দেখানো হয়। ৫নং পানিশা কেন্দ্রে নৌকার ভোট ৭৪৭ ও চমশা প্রতীকে ১৩০০ গণনা করে ঘোষণা দিলেও রেজাল্ট সিটে নৌকার ৬৪৭ ভোট ও চশমা প্রতীকের ১৩৭৯ ভোট দেখানো হয়। পরবর্তীতে আমি উপজেলা সভা কক্ষে ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্রে উপস্থিত হয়ে ৫নং ও ৩নং দুটি কেন্দ্রের ভোট গণনার জন্য রিটার্নিং অফিসার বরাবর আবেদন করা হয়। কিন্তু অজ্ঞাত কারণে রির্টানিং অফিসার ভোট গণনা ছাড়াই স্বতন্ত্র প্রার্থী (চশমা) সিরাজুল ইসলাম খোকনকে ৪৯ ভোটের ব্যবধানে হোগলা ইউনিয়নের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

আমি নির্বাচনে বিজয়ী হওয়া সত্বেও কৌশলে তারা আমাকে বাদ দিয়ে নিজেদের ইচ্ছা মতো ফলাফল লিখে প্রকৃত ফলাফল পাল্টে দিয়েছেন। যা ভোট গণনার ক্ষেত্রে ব্যাপক অনিয়ম, কারচুপির সামিল। এই অনিয়ম ও কারচুপি আমি ও ইউনিয়নের সম্মানিত ভোটরগণ কিছুতেই মেনে নিতে পারছেন না। সুষ্ঠু নির্বাচনী ব্যবস্থা কার্যকর ও গণতান্ত্রিক ব্যবস্থা সমুন্নত রাখার স্বার্থে পুনঃনির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশন বরাবর লিখিত আবেদন করেন এবং গেজেট প্রকাশ স্থগিত রাখার জোর দাবি জানান আ.লীগের এই বিজীত প্রার্থী।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ জানান, নির্বাচন সুষ্ঠু হয়েছে। নৌকা প্রার্থীর যদি কোন অভিযোগ থাকে তাহলে গেজেট প্রকাশ হওয়ার পর নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার সুযোগ রয়েছে।

সংবাদ সম্মেলন, মানববন্ধন ও বিক্ষোভে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. মোহাম্মদ আলী, উপজেলা কৃষকলীগের সভাপতি আইয়ুব আলী, ইউনিয়ন আ.লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দিন আহমেদ, আ.লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ নির্বাচনে দায়িত্ব পালনকারী প্রার্থীর এজেন্টগণ উপস্থিত ছিলেন।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...