কলমাকান্দায় প্রতিপক্ষের আঘাতে পৃথক ঘটনায় পরাজিত চেয়ারম্যান ও মেম্বারসহ আহত-৩

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় নির্বাচন পরবর্তী সহিংসতায় পরাজিত চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীসহ তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার (১ ডিসেম্বর) দুপুরের দিকে মাথায় আঘাতজনিত কারণে বমিবমি ভাব থাকায় মীর আইয়ুব নবীকে (৪৮) উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে রেফার্ড করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সুরাব হোসেন লিংকন।

মীর আইয়ুব উপজেলার রংছাতি ইউপিতে স্বতন্ত্রপ্রার্থী চশমা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন। ওই ইউপির মনিপুর গ্রামের বাসিন্দা তিনি।

পৃথক আরেক ঘটনায় খারনৈ ইউপিতে ১নং ওয়ার্ডে পরাজিত মেম্বার প্রার্থী রামজান আলী (৩৮) ও তার সহোদর বড় ভাই মোখলেছ মিয়া (৪৫) প্রতিপক্ষের কুড়ালের কুপে দুজনেরই বাম পায়ে ১৯টি সেলাই লেগেছে। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন। রমজান আলী উপজেলার খারনৈ গ্রামের বাসিন্দা এবং ফুটবল প্রতীক নিয়ে ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন।

মীর আইয়ুব গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে পরাজয়ের পরে গত মঙ্গলবার বিকেলে ওমরগাঁও নতুন বাজার এলাকায় নির্বাচন পরবর্তী স্থানীয়দের সাথে কৌশলাদি বিনিময় করছিলেন। এসময় একই ইউপিতে টেলিফোন প্রতীক নিয়ে পরাজিত আরেক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. সুরুজ মিয়ার উপস্থিতিতে ও তার ছেলেরাসহ ৭-৮জন মিলে অতর্কিত হামলা করে মীর আইয়ুবের ওপর। শরীরের বিভিন্ন স্থানে কিল-ঘুষিসহ মাথায় লাঠির আঘাতে আঘাতপ্রাপ্ত হন তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কলমাকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান। বুধবার সকাল থেকে বমিবমি থাকায় তাকে দুপুরের দিকে মমেক হাসপাতালে রেফার্ড করা হয়।

এবিষয়ে প্রতিপক্ষ পরাজিত চেয়ারম্যানপ্রার্থী মো. সুরুজ মিয়া জানান, ‘পোলাপানে ঠেলা-ধাক্কা দিছে। ভোট কেন্দ্রে আমার ছেলেকে মন্দছারিসহ ছোবাইবো (মারধর) বলেছে আইয়ুবকে হোন্ডায় করে যে ছেলেটা ঘুরায়। এনিয়ে বিচার দিছি মনিপুরপাড়ার কয়জনের কাছে। ওইদিন আইয়ুব নতুনবাজারে আইলে কি-রে আইযুব, এই কইলে সে কই ওইসব নির্বাচনে হইয়া থাকে। পরে আমার একটা ছেড়া (ছেলে) ধইরা লাইছে। পরে আমি ফিরাইছি।’

এদিকে উপজেলার খারনৈ গ্রামে পৃথক আরেক ঘটনায় ১নং ওয়ার্ডের ইউপি সদস্যপদে পরাজিতপ্রার্থী রমজান আলী (৩৮) পাঁচ সেলাই ও ১৪ সেলাই নিয়ে তার বড় ভাই মোখলেছ মিয়া (৪৫) প্রতিপক্ষের কুড়ালের কুপে তারা কলমাকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। তারা জানান, গত মঙ্গলবার বিকেলে দুই ভাই জমিতে কৃষি কাজ করছিলেন। এসময় একই ওয়ার্ডের মোরগ প্রতীকে পরাজিত ও বর্তমান মেম্বার জামাল হোসেন পক্ষের লোকজন ইউসুফের নেতৃত্বে কয়েকজন মোখলেছকে পেছন দিক থেকে বাম পায়ে কুড়াল দিয়ে কুপ দেয়। তা দেখে রমজান আলী বাঁধা দিলে তাকেও কিল ঘুষিসহ বাম পায়ে কুড়াল দিয়ে কুপ দেয়। তাদেরকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে দুজনেরই বাম পায়ে ১৯ সেলাই লেগেছে এবং থানায় অভিযোগ দিয়েছেন এমন তথ্য জানান ভূক্তভোগী দুজন।

এব্যাপারে কলমাকান্দার থানার ওসি মো. আবদুল আহাদ খান পরাজিত আহত ইউপি সদস্যের অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগটি মামলা হিসেবে রুজু করা প্রক্রিয়াধীন। চেয়ারম্যান প্রার্থীর আহতের ঘটনায় অভিযোগ পায়নি। খবর পেয়ে তাকে দেখতে হাসপাতালে পুলিশ গিয়েছিল।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...