বিদ্যুৎ স্পর্শে কিশোরের মৃত্যু, হত্যা নাকি দূর্ঘটনা

Date:

Share post:

মো. সাকের খান, (মদন) নেত্রকোনা : নেত্রকোনার মদনে অটো রিকশা চার্জ দিতে গিয়ে অন্তর মিয়া (১৪) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। পরিকল্পিতভাবে বিদ্যুৎ এর শক দিয়ে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ তুলেছে কিশোরের স্বজনরা। এ ঘটনা নিয়ে এলাকায় নানা আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।

ময়নাতদন্ত শেষে মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকালে পরিবারের কাছে লাশ হস্তান্তর করেছে পুলিশ।

গত সোমবার রাতে উপজেলার নায়েকপুর ইউনিয়নের রাজতলা গ্রামে এ ঘটনা ঘটে। অন্তর মিয়া ময়মনসিংহ শেরপুরের বুটকান্দি গ্রামের মিজান মিয়ার ছেলে। সে দীর্ঘদিন ধরে মদন উপজেলায় নানার বাড়িতে বসবাস করে অটো রিকশা চালিয়ে আসছিল। স্বজনদের অভিযোগ গাবরতলা গ্রামের মৃত শামছুদ্দিনের ছেলে আনোয়ার আলী (৭০) ও মৃত আলী উসমানের ছেলে মস্তু মিয়া (৬৫) পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে অন্তর মিয়াকে হত্যা করেছে।

পুলিশ, এলাকাবাসী ও স্বজনদের সাথে কথা বলে জানা যায়, কিশোর অন্তরের খালা শিপা আক্তারকে প্রায় দুই বছর আগে বিয়ে করেন গাবরতলা গ্রামের আনোয়ার আলীর ছেলে জসিম মিয়া। এক মাস সংসার করার পর দুই পরিবারের মধ্যে দ্বন্ধ সৃষ্টি হয়। এতে দুই পরিবারের মাঝে ৫/৬ টি পাল্টাপাল্টি মামলা চলমান রয়েছে।

সোমবার সকালে দুই পরিবারের লোকজনের মধ্যে তর্ক-বির্তক হলে কিশোর অন্তরের খালা শিপা আক্তার আনোয়ার আলী ও মস্তুসহ পাঁচজনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেন। রাতেই পুলিশ অভিযোগের তদন্তে যায়। রাত প্রায় আনুমানিক ৯ টার দিকে কিশোর অন্তর মিয়া প্রতিদিনের মত বসত ঘরে সামনে অটো রিক্সা চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। আশপাশের লোকজন তাকে দ্রুত মদন হাসপাতালে নিয়ে আসলে জরুরী বিভাগের কর্বব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
এ ঘটনার পর থেকে হত্যার অভিযোগ উঠলে অন্তরের লাশ ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন মদন থানার পুলিশ।

কিশোর অন্তরের নানা বাবুল মিয়া অভিযোগ করে বলেন, আমার নাতি অন্তর মিয়াকে গাবরতলা গ্রামের আন্নর আলী ও মস্তু মিয়াসহ কয়েকজন ধাক্কা দিয়ে বিদ্যুৎ এর লাইরে ফেলে দেয়। পরে আমার নাতি অটো রিক্সার চার্জের লাইনে তাড়ে জড়িয়ে মারা যায়। আমি এ ঘটনায় হত্যা মামলা দায়ের করব।

অভিযুক্ত আনোয়ার আলী জানান, বাবুল মিয়ার মেয়ে শিপার সাথে আমার ছেলে জসীমের বিয়ে হয়। পরে শিপা তাড়াইল উপজেলায় দ্বিতীয় বিয়ে করে সংসার শুরু করেন। স্বামীর সাথে ঝামেলা হলে টাকা বিনিময়ে তাদের তালাক হয়। এরপর থেকে কয়েকটি মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করে আসছে। তার ভাগ্নে অন্তর মিয়া অটো চার্জ দিতে গিয়ে বিদ্যুৎের লাইনে লেগে মারা যায় শুনেছি। এ ঘটনা এলকার সব মানুষ জানেন। এখন আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকা একাধিক ব্যাক্তি জানান, অন্তর মিয়া একজন অটো রিকশা চালক। অটো চার্জ দিতে গিয়ে বিদ্যুৎ স্পর্শে মারা যায়। অভিযুক্তদের কাছ থেকে কিছু টাকা-পয়সা নেওয়ার জন্য এমন অভিযোগ তুলেছে।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম বলেন, বিদ্যুৎ স্পর্শে অন্তর মিয়া নামে একজনের মৃত্যু হয়েছে। লাশ ময়না তদন্ত করা হয়েছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...