দুর্গাপুর সীমান্তে বিপুল পরিমাণ ভারতীয় সুপারি ও চা-পাতা জব্দ

Date:

Share post:

কে. এম. সাখাওয়াতে হোসেন : নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সীমান্ত এলাকা থেকে ৩ টন চা-পাতা ও ৮ টনের ওপরে সুপারি জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দকৃত এসব ভারতীয় পণ্যের সিজার মূল্য ৪৫ লক্ষ ৬৭ হাজার পাঁচশ’ টাকা।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানান নেত্রকোনা ব্যাটালিয়নের অধিনায়ক (৩১ বিজিবি) লে. ক‌র্ণেল এ এস এম জাকারিয়া।

তিনি জানান, জেলার দুর্গাপুর উপজেলায় সদর ইউনিয়নে নলুয়াপাড়া বিওপি (বর্ডার অবজারবেশন পোষ্ট) অবস্থিত। গত বুধবার দিনগত রাত দেড়টার দিকে এই বিওপির সুবেদার মো. ওয়াহেদুজ্জামানের নেতৃত্বে ১৪ সদস্যের টহল দল দায়িত্ব পালন করছিল। এসময় গোপন সংবাদে সীমান্ত পিলার নং ১১৫৬/৮-এস হতে আনুমানিক ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পরিত্যক্ত ঘর থেকে মালিকবিহীন তিন হাজার কেজি (৫০ বস্তা) চা-পাতা ও আট হাজার ১৫০ কেজি (১৬৩ বস্তা) সুপারি জব্দ করে। জব্দকৃত এসব ভারতীয় পণ্য নেত্রকোনা কাষ্টমস অফিসে জমা দেয়া হবে। তবে কোন এ অভিযানে কোন চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে চলতি বছরের জানুয়ারী থেকে ৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত নেত্রকোনার সীমান্তে বিভিন্ন অভিযানে ছয় কোটি ১৫ লক্ষ ১১ হাজার টাকা মূল্যমানের মাদকসহ চোরাচালানী পণ্য জব্দ করেছে ৩১ বিজিবির সদস্যরা। এর মধ্যে রয়েছে দুই হাজার ৫৪৬ বোতল ভারতীয় মদ, ৯৩ পিস ইয়াবাসহ বিপুল পরিমাণ শাড়ী, সুপারি, কসমেটিকস্ ও শিশু খাদ্য জাতীয় ভারতীয় পণ্য। চোরাচালানের সাথে জড়িত ১৮ জনকে আটকও করতে পেরেছে বিজিবি।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...