পূর্বধলায় বিনা খরচে ভাতা,কেউ অনিয়ম করলে কঠিন শাস্তি-জাহিদুল ইসলাম সুজন

Date:

Share post:

শিমুল শাখাওয়াতঃ
নেত্রকোনার পূর্বধলায় শতভাগ গরীব-অসহায় বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ও অস্বচ্ছল প্রতিবন্ধীদের মাঝে বিনা খরচে ভাতা প্রদান বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ জুলাই) পূর্বধলা প্রেসক্লাব মিলনায়তনে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজনের উদ্যোগে গণমাধ্যম কর্মীদের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আরিফুজ্জামানের সভিাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি, উপজেলা সমাজেসবা কর্মকর্তা মো: মহিবুল্লাহ হক।

গণমাধ্যম কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি, আদিবাসী বিষয়ক লেখক ও গবেষক আলী আহমদ খান আইয়োব, সাবেক সভাপতি শফিকুল আলম শাহীন, সিনিয়র সদস্য জুলফিকার আলী শাহীন, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি নূর আহাম্মদ খান রতন, সহ-সভাপতি শফিকুজ্জামান শফিক, সাধারণ সম্পাদক মো: জায়েজুল ইসলাম, জাকির আহমেদ কামাল, মোহাম্মদ গোলাম মোস্তফা,ক্রীড়া সম্পাদক শেখ মোঃ শাখাওয়াত হোসেন শিমুল, নূর উদ্দীন মন্ডল দুলাল, শহীদুল্লাহ সংগ্রাম, মোহাম্মদ আলী জুয়েল, শহিদুল আলম মামুন, মোস্তাক আহমেদ খান, আল মনসুর, সুহাদা মেহজাবিন, জিয়াউর রহমান , দৈনিক আমার সমাচার ডট কমের সম্পাদক ও প্রকাশক এমদাদুল ইসলাম, প্রমুখ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, পূর্বধলা উপজেলায় গরীব- অসহায় বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ও অস্বচ্ছল প্রতিবন্ধীদের শতভাগ ভাতা প্রদান নিশ্চিত করা হবে। তিনি তার জন্য যা যা করণীয় সবকিছু বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন। তিনি তার বক্তব্যে গণমাধ্যম কর্মীদের প্রতি বলেন, কেউ ভাতার জন্য টাকা চাইলে বা টাকার বিনিময়ে ভাতা প্রদানের প্রস্তাব দিলে উপজেলা পরিষদ ও প্রশাসনকে অবহিত করলে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়া তিনি ভাতার জন্য নির্বাচিতদের মোবাইলের সিমকার্ড প্রয়োজন হলে এর খরচ তিনি বহন করবেন বলে জানান।

মতবিনিময় সভায় বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। তার মধ্যে রয়েছে উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদে সংশ্লিষ্ট সকলকে নিয়ে বিনা খরচে ভাতা প্রদান বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করতে হবে। উপজেলা সমাজসেবা অফিসের কর্মচারীদের আরো স্বচ্ছ হতে হবে, কোন অনিয়ম যাতে না হয় সে বিষয়ে দলীয় কর্মীদের কঠোর নির্দেশনা প্রদান করতে হবে, “বিনা খরচে ভাতা প্রদান” বিষয়টি মাইকিং, লিফলেট, স্টিকার এর মাধ্যমে ব্যাপক প্রচারণা চালাতে হবে, অফিস ভিত্তিক কার্যক্রমসমূহ যেন উপকারভোগীদের জন্য সহায়ক হয় সেদিকে লক্ষ রাখা, অপপ্রচার ও গুজব নিয়ন্ত্রণ করা, সুবিধাভোগীদের সঠিক তথ্য জানিয়ে সহায়তা করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...