নেত্রকোনায় ১০ উপজেলায় ভ্রাম্যমান আদালতে ১ লক্ষ ৭৭০০ টাকার অর্থদন্ড

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : নেত্রকোনা কোভিড-১৯ চলমান পরিস্থিতিতে ১০ উপজেলায় ২৩টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক লক্ষ সাত হাজার ৭০০ জরিমানা করা হয়েছে। রবিবার সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের কাছে প্রেরিত এক বিজপ্তি এতথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক কাজি আবদুর রহমান।

জানা যায়, রবিবার (৪ জুন) দিনব্যাপী প্রশাসনের কঠোর নজরদারীতে জেলার ১০ উপজলায় ১৩৯টি অভিযানে ২৩টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে একশ’ দন্ড আরোপ করা হয়। এ সকল দন্ডে এক লক্ষ সাত হাজার ৭০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

আটপাড়া উপজেলা আট হাজার ৫০০, কলমাকান্দায় দুই হাজার ৫০০, মোহনগঞ্জে সাত হাজার ৩০০, সদরে ৫৫ হাজার ৭০০, দুর্গাপুরে এক হাজার ৩০০, মদনে চার হাজার, বারহাট্টায় ১৯ হাজার ১০০, পূর্বধলায় এক হাজার, কেন্দুয়ায় পাঁচ হাজার ৮০০ ও খালিয়াজুরী উপজেলায় দুই হাজার ৫০০ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। সবচেয়ে বেশি জরিমানা করা হয়েছে নেত্রকোনা সদর উপজেলায় ৫৫ হাজার ৭০০ টাকা।

এতে জেলা প্রশাসক আরো জানান, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮, সড়ক পরিবহন আইন ২০১৮ এবং দন্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই অর্থদন্ড আদায় করা হয়েছে।ে কাভিড-১৯ প্রতিরোধে মাস্ক পরিধান নিশ্চিতকরণ এবং স্বাস্থ্যবিধি প্রতিপালনেে জলা ও উপজেলা পর্যায়ে মাইকিং এর মাধ্যমে প্রচার-প্রচারণা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...