পুলিশ চলে গেলেই ফের জনসমাগম

Date:

Share post:

সাইফুল আরিফ জুয়েল (মোহনগঞ্জ) : দোকানপাট খোলা। রাস্তায় কেনাকাটা করতে আসা মানুষের ভিড়। চলছে বিভিন্ন ধরনের যানবাহন। পুলিশ আসছে এমন খবর পেয়েই মুহূর্তে সবাই উধাও। বন্ধ হয়ে যাচ্ছে দোকানের শার্টার। পুলিশ সড়ে যেতেই আবার সবাই এসে হাজির। খোলছে দোকানপাট, চলছে কেনাকাট।

নেত্রকোনার মোহনগঞ্জ পৌরশহরের চিত্র এটি। সারাদেশের ন্যায় নেত্রকোনার মোহনগঞ্জেও সকাল থেকে শাটডাউন বাস্তবায়নে কাজ করছে পুলিশ। পাশপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে রয়েছে ভ্রাম্যমাণ আদালত। তবে এত কিছুর পরও ঠেকানো যাচ্ছে না জনসমাগম।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিন ঘুরে দেখা গেছে, শহরের ব্যস্ততম এলাকা বিএনপি কার্যালয় মোড়ের চায়ের দোকানগুলো থ্রিপাল দিয়ে মুড়িয়ে তার ভেতর চলছে চা পানের আয়োজন। পুলিশের তাড়া খেয়ে লোকজন এখানে এসে নিচ্ছেন নিরাপদ আশ্রয়।

সংবাদকর্মী মাসুম আহমেদ বলেন, বাজারে সবাই যে নিত্যপ্রয়োজনীয় কেনাকাট করতে আসছে তা নয়। অনেকেই অকারণে ঘুরতে এসেছে।

এ বিষয়ে মোহনগঞ্জ থানার ওসি মো. রাশেদুল হাসান বলেন, সকাল থেকেই পুলিশ সদস্যদের নিয়ে শাটডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। বেশ কয়েকজন দোকানিকে জরিমানা করা হয়েছে। একদিক দিয়ে লোকজনকে সরালে অন্যদিক দিয়ে চলে আসে। আজকে প্রথমদিন জরিমানার পাশাপাশি সতর্ক করা হচ্ছে। কাল থেকে কঠোর অবস্থান নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফুজ্জামান বলেন, সকাল থেকে পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। সেনাবাহিনী এখনো আসেনি, তবে যেকোন সময় চলে আসবে। একটু পর আমিও বের হবো অভিযানে। শাটডাউন বাস্তবায়নে সবধরণের চেষ্টা অব্যাহত আছে।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...