নেত্রকোনায় চলতি বছরে একদিনে সর্বোচ্চ কোভিড-১৯ শনাক্ত ৪৮ জন

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : নেত্রকোনায় একদিনে কোভিড-১৯ শনাক্ত সংখ্যা ২২ জন নারীসহ ৪৮ জন। যা জেলায় চলতি বছরে করোনা শনাক্তের সংখ্যা সর্বোচ্চ। শনিবার (২৬ জুন) দিনগত রাত ১১টার দিকে নেত্রকোনার সিভিল সার্জন তার অফিসিয়াল ফেইসবুক পোষ্ট থেকে ৪৮ জন শনাক্তের তথ্য প্রকাশ করেন।

জানা যায়, বিভিন্ন ল্যাবে প্রেরিত নমুনা আজ (শনিবার) প্রাপ্ত রিপোর্ট থেকে নেত্রকোনা ৪৮ জন শনাক্ত হয়েছে। তারমধ্যে সার্বোচ্চ শনাক্তের হার নেত্রকোনা সদর উপজেলায় ২৮ জন। এদের মধ্যে সাতপাই এলাকায় ১০ জন, দুইজন করে ইসলামপুর, পারলা. কুরপাড় ও জয়নগর এবং একজন করে নাগড়া, কাজী রোড, হরিপুর, মঈনপুর, বারহাট্টা রোড, পুলিশ লাইন, বড় বাজার, চকপাড়া, মোক্তারপাড়া ও শেখ হাসিনা বিশ^বিদ্যালয় রয়েছে। সদরের সবগুলো এলাকা নেত্রকোনা পৌরশহরে অবস্থিত।

জেলার ভারতীয় সীমান্তবর্তী উপজেলা কলমাকান্দায় সাতজন ও দুর্গাপুর উপজেলায় রয়েছেন ছয়জন। কলমাকান্দায় শনাক্তকৃত এলাকা হচ্ছে- একজন করে উত্তর রানীগাঁও, কৈলাটি, লেংগুরা, দিয়াকান্দা, চানপুর ও কলমাকান্দা শহর এলাকায় দুজন। আর দুর্গাপুরে দুজন করে উৎরাইল ও পাইকুড়া এবং একজন করে সাধুপাড়া ও বিরিশিরি এলাাকার আছেন।

আটপাড়া উপজেলায় বানিয়াজানে দুজন ও একজন করে বিজয়পুর ও স্বল্পশুনই এলাকার। এছাড়া একজন করে মোহনগঞ্জের উপজেলা কৃষি অফিস, বারহাট্টার আমগোয়াইল এবং খালিয়াজুরী উপজেলার শালদিঘা এলাকা রয়েছে।

নেত্রকোনার সিভিল সার্জন ডা. মো. সেলিম মিঞা তার অফিসিয়াল ফেইস বুক পোষ্টে জানান, শনিবার (২৬ জুন) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ছয়জনের।

এছাড়া জেলায় আটজনের ‘জিন এক্সপার্ট কোভিড-১৯’ টেষ্টে শনাক্তকৃত তিনজন ও ‘কোভিড-১৯ র‌্যাপিড এন্টিজেন’ টেষ্ট করা হয়েছে ৭২ জনের মধ্যে শনাক্তকৃত ৩৪ জন। শনাক্তকৃত ৪৮ জনের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ২২ জন রয়েছে ওই পোষ্টে এসব তথ্য দেয়া হয়েছে।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...