নেত্রকোনায় কর্মহীন স্বেচ্ছাসেবী আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে ঈদ উপহার বিতরণ

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : অসহায় দুঃস্থ আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে নেত্রকোনার ১০ উপজেলায় ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। দেশব্যাপী আনসার ও ভিডিপি’র মহাপরিচালকের উদ্যোগে প্রায় ২৫ হাজার দুঃস্থ আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে বিতরণের অংশ হিসেবে নেত্রকোনায় ৫০০ জনের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

উপহার সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, পিয়াজ, আলু, সাবান, চিনি, তেল।

সোমবার বেলা ১১টায় সামাজিক দূরত্ব বজায় রেখে নেত্রকোনায় এ কার্ষক্রমের উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্বে) ও ৬ ব্যাটালিয়নের পরিচালক মো. জিয়াউল হাসান।

বিতরনকালে তিনি বলেন, আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি দেশের সকল উপজেলার প্রায় ২৫ হাজার দুঃস্থ আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে ঈদ উপলক্ষে উপহার সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্যোগ নিয়েছেন। করোনাকালীন এ বাহিনীর গরীব সদস্য-সদস্যারা কষ্টে দিন যাপন করছে। তাদের কথা চিন্তা করে তিনি সারাদেশে এসব উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম গ্রহণ করেছেন।

তিনি আরও বলেন, দেশ মাতৃকার কল্যাণে আনসার ও ভিডিপির সকল সদস্যদের একযোগে কাজ করার জন্য মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা রয়েছে। বর্তমান সরকারের নানা উন্নয়নমূখী কার্যক্রমে বাহিনীর সকলকে জোরালো ভূমিকা রাখার জন্য তিনি উদ্বুদ্ধ করেছেন।

এছাড়াও গ্রাম পর্যায়ে ভিডিপি সদস্যদের নানামুখী সামাজিক কার্যক্রমে অবদান রাখার জন্য মহাপরিচালকের ভূয়সী প্রশংসা করে মো. জিয়াউল হাসান আরও বলেন, সকলকে যৌতুক প্রতিরোধ, বাল্য বিবাহ নিরোধ, মাদক ও চোরা চালান প্রতিরোধ, ইভটিজিং প্রতিরোধে সকলকে কাজ করার আহবান জানান। সকলকে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক পরা, হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার সাবান দিয়ে হাত ধোয়া এবং সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেন। এছাড়া তিনি মহাপরিচালকের পক্ষে ঈদ উপহার গ্রহণকারী সকল ভিডিপি সদস্যদের পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানান।

বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন সহকারি জেলা কমান্ড্যান্ট মুহাম্মদ আবদুস সামাদ, সার্কেল অ্যাডজুট্যান্ট জনাব মো. মনিরুল ইসলাম, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান সহ বিভিন্ন পর্যায়ে আনসার-ভিডিপি সদস্য-সদস্যাবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...