দুর্গাপুরে অবৈধভাবে পাচারকালে ৫ ট্রাক পাথর জব্দ, চালকদের জরিমানা

Date:

Share post:

কে. এম.সাখাওয়াত হোসেন : গোপন তথ্যের ভিত্তিতে বালুমহাল থেকে অবৈধভাবে পাচার করার সময় ৫ ট্রাক পাথর জব্দ করেছে উপজেলা প্রশাসন। নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সোমেশ্বরী নদীর বিভিন্ন বালুমহাল থেকে স্তুপ করা পাথর সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে চুরি করে নিয়ে যায় একটি চক্র।

এমন এক গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত গভীর রাতে উপজেলার বিরিশিরি এলাকায় ২নং বালু মহাল থেকে পাঁচটি ট্রাক ভর্তি পাথর জব্দ ও চালকদের অর্থদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

জানা যায়, দুর্গাপুরের সোমেশ্বরী নদীতে ইজারাকৃত পাঁচটি বালুমহাল রয়েছে। এক বছর মেয়াদে এই বালুমহাল শুধুমাত্র বালু উত্তোলনের জন্য ইজারা দেয় সরকার। বালুর সাথে উত্তোলিত পাথর ইজারা না দেয়ায় তা সরকারি হাওলাতে থাকার কথা। এসব উত্তোলিত পাথর বছর শেষে উপজেলা প্রশাসন নিলামে বিক্রি করেন।

কিন্তু ইজারাকৃত বালুমহালে স্তুপকৃত পাথর রাতের আঁধারে কে বা কাহারা চুরি করে নিয়ে যায় একটি চক্র। সোমবার গভীর রাতে পাথর খেকো চক্রটি ৫টি ট্রাকে করে সরকারি পাথর যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান করে উপজেলা প্রশাসন।

এতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন দুর্গাপুরের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুয়েল সাংমা। তিনি বলেন, দুর্গাপুর থানা পুলিশের সহায়তায় পাথরগুলো জব্দ করে পরিবহন আইনে মামলা দিয়ে পাঁচটি গাড়ি থেকে এক লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

দুর্গাপুর থানার ওসি মো. শাহনুর-এ আলম জানান, জব্দকৃত পাথরগুলো উপজেলা কার্যলয়ের সামনে রাখা হয়েছে। তবে এ চক্রের কাউকে আটক করা যায়নি। তবে চালকদের জরিমানা করা হয়েছে।

দুর্গাপুরের ইউএনও মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বিরিশিরি ব্রীজ এলাকা থেকে চোরাইকৃত পাচ গাড়ী সরকারি পাথর আটক করা হয়েছে। পরিবহন আইনে চালকদের বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...