সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে মদনে পশুর হাট

Date:

Share post:

মো. সাকের খান, মদন (নেত্রকোনা) : করোনা ভাইরাস সংক্রমণ রোধ করতে সরকার সারাদেশে সর্বাত্মক লগডাউন ঘোষনা করেছেন। এই লগডাউন উপেক্ষা করে নেত্রকোনার মদনে বসেছে পশুর হাট। পৌর সদরে দেওয়ান বাজারে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) স্বাস্থ্যনীতি তোয়াক্কা না করে এ হাট বসিয়েছে বাজার কর্তৃপক্ষ। এ নিয়ে এলাকার সচেতন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রশাসন এ বিষয়ে কোনো রকম পদক্ষেপ গ্রহণ না করায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি বলে জানান বাজার কর্তৃপক্ষ।

মদন উপজেলার সর্ববৃহৎ হাট পৌর সদরের দেওয়ান বাজার প্রতি সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার বসে। তবে সপ্তাহে একদিন বৃহস্পতিবার বসে পশুর হাট। বাজার নিয়ন্ত্রন করেন দেওয়ান জাহের বখত গং ওয়াকফষ্টেইট। বৃহস্পতিবার দুপুরে সরজমিন দেওয়ান বাজারে গেলে দেখা যায় পশুর হাটের দৃশ্য। হাটে স্বাস্থ্যবিধির বালাই নেই। হাটে আসা লোকজনের মুখে মাস্ক নেই। দূর দূরান্ত থেকে ক্রেতা বিক্রেতা এসে জনসমাগম করায় স্বাস্থ্যঝুকিতে রয়েছেন এলাকার জনসাধারণ। সরকারের সর্বাত্মক লগডাউনের দ্বিতীয় দিনে মদনে এমন টিলে টালা লগডাউন নিয়ে দেখা দিয়েছে নানান প্রশ্ন।

বাজার পরিচালনাধীন ওয়াকফষ্টেইট এর মোতায়াল্লী দেওয়ার মোদাচ্ছের হোসেন শফিক জানান, সাপ্তাহিক হাট বন্ধ ঘোষনা দিয়েছিলাম। দূর দূরান্ত থেকে ক্রেতা-বিক্রেতারা চলে আসায় আমাদের কিছু করাই নেই। কিন্তু প্রসাশন এ ব্যাপারে আমাদের সহযোগীতা না করায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, গরুর হাট বসানো বন্ধ রাখা সরকারী নির্দেশনা না থাকায় ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না। তবে এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...