অতিকষ্টে দিনাযাপন করছে স্বামী হারা পূর্বধলার বিউটি

Date:

Share post:

মোঃ নজরুল ইসলাম (পূর্বধলা) : নেত্রকোনার পূর্বধলা উপজেলায় ঘাগড়া ইউনিয়নে মেঘশিমূল (পূর্বপাড়া) গ্রামের ভূমিহীন রিক্সা চালক ইসলাম উদ্দিন অর্থের অভাবে চিকিৎসা করাতে না পেরে আলসার রোগে আক্রান্ত হয়ে ২০১২ সালে পৃথিবীর মায়া ত্যাগক করেন। সংসারে রেখে যান স্ত্রী বিউটি আক্তার সহ চার সন্তান। মানসিক প্রতিবন্ধী বড় ছেলে আকাশ খান (১৯), মেঝো মেয়ে নবম শ্রেণির ছাত্রী তন্নি আক্তার (১৫), ছোট ছেলে হৃদয় খান অষ্টম শ্রেণির ছাত্র ও কনিষ্ঠ মেয়ে মৌমিতা আক্তার মাদ্রাসায় লেখা-পড়া করে। ছেলে মেয়েরা যতই বড় হচ্ছে একমাত্র উপার্জনকারী মমতাময়ী মা জীবন যুদ্ধে লড়াকু সৈনিক বিউটি আক্তারের কপালে চিন্তার ভাঁজ বেড়েই চলেছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে বিউটি আক্তার তার জীবনে চরম ক্রান্তিকাল পূর্বময় ডট কমের প্রতিনিধির কাছে তুলে ধরেন।

বিউটি আক্তারের সাথে কথা বললে জানা যায়, মাঝে মধ্য পাড়ার প্রতিবেশিদের বাড়িতে কাজ-কর্ম করে, আশপাশের মানুষের জমি বর্গা নিয়ে ধান ফলানো এসব কর্ম করে ছেলে মেয়েদের লেখা-পড়া ও তাদের ভরন-পোষন এবং সংসারের ব্যায়ভার বহন করে দিনাতিপাত করা তার পক্ষে খুবই কষ্ট সাধ্য হয়ে ওঠেছে। সরকারের সামান্য সাহায্য বিধবা ভাতার টাকায় ছেলেমেয়েদের দুবেলা দু-মুঠো ভাত ও জীবন চলনে খুবই অপ্রতুল। বড় ছেলে আকাশ খানের একটা প্রতিবন্ধী ভাতা থাকলে অনেক উপকার হতো। চার সন্তানকে নিয়ে জীবনের এক কঠিন সময় পাড় করছেন বিউটি আক্তার।

পানি খাওয়ার ব্যবস্থা না থাকায় পূর্বধলা প্রেসক্লাবের ক্রিড়া সম্পাদক নয়াপাড়াস্থ এস এম ইলেকট্রনিকস এর স্বত্বাধীকারী সাংবাদিক শাখাওয়াত হোসেন শিমুল এ পরিবারটিকে একটি টিউবওয়েল ও ল্যাট্রিনের ব্যাবস্থা করে দিয়েছিলেন। সে টিউবওয়েটিতে আয়রন যুক্ত পানি বের হওয়ায়ব র্তমানে পানি খাওয়ার অযোগ্য হয়ে পরেছে।

বিউটি আক্তার তার অসহায়ত্বের কথা জানিয়ে পূর্বময়কে বলেন, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও উচ্চবিত্ত ব্যক্তি-পরিবারের সহয়াতা পেলে তার চার সন্তানের লেখাপাড়ার খরচ চালানো ও সংসারের একটু স্বচ্ছলতার আশা করেন।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...