শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের উপরে সাম্প্রদায়িক হামলার বিচারের দাবীতে খালিয়াজুরীতে মানববন্ধন

Date:

Share post:

অমৃত চন্দ্র দাস, খালিয়াজুরী (নেত্রকোনা) : সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও হামলার বিচারের দাবীতে নেত্রকোনার খালিয়াজুরীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

২১ মার্চ ( রবিবার) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খালিয়াজুরী শাখা ও সচেতন নাগরিক সমাজ।

কর্মসূচিতে বক্তব্য দেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ খালিয়াজুরী উপজেলা শাখার সভাপতি তারাপ্রসন্ন দেব রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুমন চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান হেপী রায়, খালিয়াজুরী সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. ছানোয়ারুজ্জামান জোসেফ, নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হরিধন সরকার, সাবেক ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র সরকার, সচেতন নাগরিক কমিটির সভাপতি ও প্রেসক্লাব সম্পাদক স্বাগত সরকার শুভ প্রমুখ।

বক্তারা বলেন,একটি উগ্রবাদী গোষ্ঠী সংখ্যালঘুদের উপর হামলার উদ্দেশ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে কেন্দ্র করে অস্থিতিশীল অবস্থা করা। বর্তমানে সনাতন ধর্মাবলম্বীদের ওপর নানা অজুহাতে বিভিন্ন সময়ে নির্যাতন ও হামলা চলছে। অবিলম্বে সনাতন ধর্মাবলম্বীদের ওপর এ ধরনের হামলা ভাঙচুরের ঘটনা কঠোর হস্তে দমন ও উস্কানি দাতাসহ হামলাকারীদের দ্রুত বিচার আইনে শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান তাঁরা।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...