ভালুকায় ইটভাটায় একপক্ষের বেলচার আঘাতে কলমাকান্দার জাহাঙ্গীর নিহত, লাশের অপেক্ষায় দু’বোন

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : উপার্জনক্ষম একমাত্র ভাইয়ের লাশের অপেক্ষায় পিতা-মাতা হারা দুই বোন নুরজাহান (১৮) ও শাহানা (১৫)। সংসারের সুখ ফেরাতে ও বিবাহযোগ্য বোনদের মুখে অন্ন যোগাতে তাদের ভাই জাহাঙ্গীর (২৩) গিয়েছিলেন ইট ভাটায় কাজ করতে। সেই একমাত্র মৃত ভাইয়ের মুখ দেখতে অপেক্ষার প্রহর গুনছেন দুই বোন।

মঙ্গলবার সন্ধ্যায় নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় মাইজপাড়া গ্রামে নিহতের বাড়ির উঠানে দেখা মেলে লাশ বহনের খাটিয়া ও ঘরের বারান্দায় দুই বোন ও স্বজনদের কান্নার আহাজারি এবং গ্রামের মানুষের মাঝে শোকের মাতম।

নিহত জাহাঙ্গীরের বাবা সাহাব উদ্দিন মারা যান প্রায় ৮ বছর পূর্বে এবং এর তিন বছর পর মারা যান তাদের মা। মা-বাবার মৃত্যুর পর দুই বোনসহ সংসারের হাল ধরেন জাহাঙ্গীর। এরই মধ্যে একবোন নুরজাহান বিবাহের বয়সে পা দিয়েছে এবং আরেক বোন শাহানার বয়স ১৫ বছর। তাদের মুখে অন্ন যোগাতে ও পরিবারের সুখের আশায় একই গ্রামের মৃত লাল মিয়ার ছেলে কালা মিয়া (৩২) ও সবুজ মিয়া (২৫) দুই মামাতো ভাইদের সাথে কাজ করতে যান। ময়মনসিংহের ভালুকা উপজেলার বিরুনীয়া ইউনিয়নের বাইরপাথার এলাকায় আফাজ ব্রিক্স ফিল্ড নামের একটি ইট ভাটায় কাজ করেন তারা।

তাদের সাথে গত সোমবার সকালের দিকে সেখানে বালু নেওয়াকে কেন্দ্র করে পঞ্চগড় এলাকার লোকজনের বেলচার ও লাকড়ির আঘাতে দুই মামাতো ভাই ও জাহাঙ্গীরসহ কলমাাকান্দার হাছান মিয়া (৩০) নামে আরেকজন আহত হন। আহতদের মাঝে জাহাঙ্গীর ও কালা মিয়াকে প্রথমে ভালুকা সরকারী হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মমেক) ভর্তি করানো হয়। ওইদিন বিকাল সোয়া ৩টার দিকে মমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীর মারা যান এবং তার মাথায় বেশ কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে বলে জানা গেছে। ময়নাতদন্ত শেষে লাশের অপেক্ষায় অভিভাবকহীন দুই বোন ও স্বজনেরা এবং পুরো গ্রাম জুড়ে বিরাজ করছে শোকের মাতম।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) জীবন বর্মন জানান, গ্রেফতারকৃত আসামীদেরকে পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান, এ ঘটনায় নিহতের মামাতো ভাই কালা মিয়া বাদী হয়ে ১১জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছেন। এঘটনায় ১০ জনকে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...