মদনে ৫৬ টি গৃহহীন পরিবারের ঘর উদ্বোধনের অপেক্ষায়

Date:

Share post:

মো. সাকের খান, (মদন) নেত্রকোনা : আশ্রয়নের অধিকার,শেখ হাসিনার উপহার”হিসেবে নেত্রকোনার মদন উপজেলায় ৭টি ইউনিয়নে গৃহহীন, ভূমিহীন মানুষের ৫৬টি গৃহহীন পরিবারের ঘর-নির্মাণ কাজ শেষ পর্যায়ে। আগামি ২০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক ভাবে সরকারী খাস জমিতে নির্মাণকৃত ঘরগুলি মুজিব শতবর্ষ উপলক্ষ্যে হস্থান্তর করবেন বলে জানা গেছে।

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্ব-ইচ্ছায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে গৃহহীন, ভূমিহীন মানুষের জন্য সরকারী খাস জমিতে এ ঘরগুলি নির্মাণ হচ্ছে ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিস সূত্রে জানা যায়, উপজেলার কাইটাইল, চানগাও মদন গোবিন্দশ্রী , মাঘান, তিয়শ্রী, ফতেপুর, এই ৭টি ইউনিয়নে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ৫৬ টি ঘর নির্মাণ করা হয় । এ প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ৯৫ লক্ষ ৭৬ হাজার টাকা। প্রতিটি ঘরে ব্যয় হবে ১ লক্ষ ৭১ হাজার টাকা।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার শওকত জামিল জানান উপজেলার ৫৬টি গৃহহীন ভূমিহীন পরিবারের গৃহ নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়।

উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ জানান,আমি নিজে বাড়ি বাড়ি গিয়ে কাজের গুণগত মান শতভাগ ঠিক রেখে নিজে তদারকি করে মদন উপজেলার ৫৬টি ঘর- নির্মাণের কাজ প্রায় ৯৫ শতাংশ শেষ করেছি আশা করছি ২০ জানুয়ারির আগেই শতভাগ কাজ শেষ হবে। তিনি আরো বলেন এই মহতী উদ্যোগের জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী কে কৃতজ্ঞতা জানাই।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...