নেত্রকোনার মগড়া নদী থেকে পরিত্যাক্ত নির্মাণ সামগ্রীসহ বর্জ অপসারণের দাবীতে মানববন্ধন

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : জীব বৈচিত্র ও পরিবেশ রক্ষায় নেত্রকোণার ঐতিহ্যবাহী মগড়া নদী থেকে বর্জ ও পরিত্যক্ত নির্মাণ সামগ্রী অপসারণের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

রবিবার (২০ ডিসেম্বর) বেসরকারী সংস্থা আইইডির সহযোগিতায় এবং স্বেচ্ছাসেবি সংগঠন জনউদ্যোগের ব্যবস্থাপনায় নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন পালন করা হয়।

বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেষ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় কমিটির ভারপ্রওাপ্ত সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, জেলা প্রেসক্লাব সহ-সভাপতি আব্দুল হান্নান রঞ্জন, উদীচীর সভাপতি মুস্তাফিজুর রহমান, নারী প্রগতির ব্যবস্থাপক মৃণাল চক্রবর্তী, সাংবাদিক ভজন দাস এবং নারী নেত্রী শিল্পী ভট্রাচর্য্য প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জেলার নদ নদীর মাঝে মগড়া এক খরস্রোতা ছিল, তা এখন নাব্যতা হারিয়ে ফেলেছে। মগড়া নদীর দুই তীরবর্তী রাস্তা নির্মাণ করে হাটার ব্যবস্থা করা, অতিদ্রুত মগড়া নদী খননসহ সৌন্দর্য্য বর্ধণ ও বর্জ অপসারণ করারও দাবি জানান।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...