শারীরিক প্রতিবন্ধীকে হুইল চেয়ার দিলেন নেত্রকোনার জেলা প্রশাসক

Date:

Share post:

অমৃত চন্দ্র দাস, খালিয়াজুরী (নেত্রকোনা) : নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের অসহায় শারীরিক প্রতিবন্ধী লুৎফা আক্তারকে একটি হুইল চেয়ার উপহার দিলেন নেত্রকোনার জেলা প্রশাসন।

রবিবার (১৩ ডিসেম্বর) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ে ডিসি কাজি আব্দর রহমান এ হুইল চেয়ারের সাথে আর্থিক সহযোগিতাও প্রদান করেন।

লুৎফা আক্তার জন্মগত ভাবে প্রতিবন্ধী। হাত পা থাকলেও সেটা স্বাভাবিকের চেয়ে অনেক ছোট।বাবা একজন সাধারণ কৃষক। অভাব অনাটনে চলে লুৎফার পরিবার। প্রতিনিয়তই চলে কষ্টকর জীবন। এমন অসহায় জীবনযাপন করা এই প্রতিবন্ধীর পাশে এর আগে এগিয়ে আসেনি কেউ।

তবে ১৬ বছর আগে উপজেলা সমাজ সেবা কার্যালয় থেকে একটি হুইল চেয়ার দিয়েছিলেন।এই চেয়ারটি ভেঙে যাওয়ায় কষ্ট করে খুড়িয়ে খুড়িয়ে জীবন চলতো। গত রবিবার খালিয়াজুরী উপজেলার দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি শফিকুল ইসলাম তালুকদারের সহযোগিতায় নেত্রকোণা জেলা প্রশাসকের কার্যালয়ে সাক্ষাৎ করে হুইল চেয়ারের সহযোগিতা চাওয়ার সাথে সাথেই ওই প্রতিবন্ধীকে একটি হুইলচেয়ার ও নগদ আর্থিক সহযোগিতা করেন।

লুৎফার বাবা মো. আলী হোসেন বলেন, এই হুইলচেয়ার ছাড়া আমার প্রতিবন্ধী মেয়েটি দীর্ঘদিন যাবত কষ্ট করেছে। টাকার অভাবে একটা হুইল চেয়ার কিনতে করতে পারিনি। এই হুইল চেয়ার, নগদ টাকা ও স্যারদের ব্যবহারে আমার মেয়ের মনে অনেক আনন্দ পেয়েছে। তাই এই চেয়ার পাওয়ার জন্য যারা কষ্ট করছে তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...