যথাযোগ্য মর্যাদায় নেত্রকোনায় হানাদার মুক্ত দিবস পালিত

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : যথাযোগ্য মর্যাদায় নেত্রকোনায় পালিত হয়েছে ৯ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস। জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে জেলা কালেক্টরেট প্রাঙ্গনে ভাস্কর্য প্রজন্ম শপথ ও সাতপাই স্মৃতি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল ১০ টায় স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক কাজি আবদুর রহামন, পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট সাবেক কমান্ডার নুরল আমীনসহ শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠন।

পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে নিহত শহীদদের স্মরণে ভার্চ্যুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান শেফালী, পুলিশ সুপার আকবর আলী মুনসি, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মো. নূরুল আমিন, আইয়ূব আলীসহ আরো অনেকেই।

১৯৭১ সালের এই দিনে শহরের বর্তমান কৃষি ফার্মে সন্মুখ যুদ্ধের মাধ্যমে স্বাধীন হয় নেত্রকোনা। শহীদ হন তিন বীর মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার, আবদুল জব্বার ওরফে আবু খাঁ ও আবদুর রাশিদ।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...