বেগম রোকেয়া দিবসে জেলা পর্যায়ে নেত্রকোনায় ৯ জনকে জয়িতা সম্মাননা প্রদান

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : নেত্রকোনায় বেগম রোকেয়া দিবসে নয় জন পেয়েছেন জয়িতা সন্মাননা। এ উপলক্ষে নেত্রকোনা জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর জয়িতা সম্মননা প্রদান ও আলোচনা সভার অয়োজন করে।

বুধবার (১৯ ডিসেম্বর) বিকাল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমে জেলা পর্যায়ে নির্বাচিত জয়িতাদের হাতে সন্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

পাঁচ ক্যাটাগরিতে জয়িতা সন্মননা প্রাপ্তরা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী শাহানা আক্তার, শিক্ষা ও চাকুরিক্ষেত্রে কপোতী ঘাগ্রা, রওশন আরা, সফল জননী সানজিদা আক্তার, মোসা. মমতা, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরুতে মিনারা বেগম, মোসা. বকুল, সমাজ উন্নয়নে অসামন্য অবদানে সোনিয়া আক্তার ও সুফিয়া আক্তার।

আলোচনা সভায় জেলা প্রশাসক কাজি আবদুর রহমানের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন, সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান শেফালী, পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাজনীন সুলতানা, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম, মহিলা সংস্থার চেয়ারম্যান সৈয়দা শামছুন্নাহার বিউটি, মহিলা অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার রহিমা আক্তার সহ অন্যরা।

শিক্ষক ও উন্নয়ন কর্মী নাঈম সুলতানা লিবনের পরিচালনায় করেন সভায় বক্তারা বলেন, প্রতিটি নারীই তার জীবন সংগ্রামে এক একজন জয়িতা। অনেকেরটা প্রকাশ পায় অনেকেরটা পায় না। বেশিরভাগই নারীরা নিজ ঘরে নির্যাতনের শিকার হন।
আর এই নির্যাতনের কারণই হচ্ছে সচেতনতা ও শিক্ষার অভাব।

নিজেদের অধিকার সম্পর্কে নারী নিজেই সচেতন না থাকার কারনে প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছেন। সে কারনে শিক্ষার প্রয়োজন প্রতিটি ঘরে ঘরে। যেটি করে দেখিয়ে গেছেন নারী জাগরণের পথিকৃত বেগম রোকেয়া। এই মহিয়সী নারীর সর্ম্পকে বেশি বেশি করে পড়তে হবে ও জানতে হবে। তবেই নারীরা নির্যাতনের বিভিষিকা থেকে বাঁচতে পারবে এসকল বকব্য তুলে ধরেন বক্তারা।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...