নেত্রকোনায় মহিলা পরিষদের মত বিনিময় সভা

Date:

Share post:

আলপনা বেগম : “ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ, আসুন নারী ও কন্যার প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি” স্লোগান নিয়ে নারী ও কন্যা নির্যাতন এবং সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধে প্রশাসন, পেশাজীবীদের সাথে মত বিনিময় অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ ডিসেম্বর) বিকাল ৫ টায় নিউটাউন বড় পুকুর পাড় মহিলা পরিষদের নিজস্ব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা মহিলা পরিষদ ও লিগ্যাল এইড উপ পরিষদ এই সভার আয়োজন করেছে।

এতে সভাপতিত্ব করেন মহিলা পরিষদের সহ সভাপতি শেফালী সাহা।

এসময় সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো.ফখরুজ্জামান জুয়েল, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট রাসেল আহম্মেদ খান, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি অ্যাডভোকেট দিলুয়ারা বেগম, সম্পাদক আলপনা বেগম, আবু আব্বাস কলেজের অধ্যাপক নাজমুল কবীর সরকার, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, ব্র‍্যাকের প্রবাল সাহা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সঠিকভাবে বিচার প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে না। গ্রামীণভাবে টাকার মাধ্যমে মীমাংসা করে ফেলা। বিচারে দীর্ঘ সূত্রিতা, চার্জশিট যথাযথ না হওয়াসহ নানা জটিলতা ভুক্তভোগীরা বিচার পাচ্ছে না।

পাশাপাশি অপরাধীরা পার পেয়ে যাচ্ছে যে কারনে এসকল অপরাধ প্রবণতা বেড়েই চলছে। আর এটিকে নির্মূল করতে হলে এখন প্রয়োজন সচেতনতা। এটির কোন বিকল্প নেই।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...