কলমাকান্দায় বালুর সাথে উত্তোলিত নুড়ি ও পাথরের নিলাম সম্পন্ন

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় মাহদেও নদী হতে বালুর সাথে উপজাত হিসেবে উত্তোলিত নুড়ি ও পাথরের নিলাম ডাক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে দুই ঘন্টা ব্যাপী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে জব্দকৃত নুড়ি ও পাথরের নিলাম ডাক অনুষ্ঠিত হয়। এতে ২৬ জন আগ্রহী দরদাতা অংশগ্রহণ করেন এবং ৬০ লক্ষ ৫০ হাজার টাকা ডাক দিয়ে তুহিনময় বিশ্বাস সর্বোাচ্চ দরদাতা নির্বাচিত হন।

এদিকে সকাল ১১টার দিকে উপজেলার রংছাতি ইউনিয়নের মহাদেও নদীর পাড়ে বসবাসকারী শতাধিকের বেশি উপজাতি ও বাঙ্গালী নারী-পুরুষ তাদের উত্তোলিত নুড়ি ও পাথর ফেরত পেতে বিক্ষোভ করেন। ঘন্টারও অধিক সময় উপজেলার নির্বাহী কর্র্মকর্তার কার্যালয়ের সামনে তারা অবস্থান করে প্রশাসনে কাছে দাবী জানান তাদের উত্তোলিত পাথর ফিরিয়ে দেওয়া হউক।

সন্তান-সন্তানি নিয়ে পাথর উত্তোলন করে জীবিকা নির্বাহ করে আসছেন তারা। উজান থেকে পাহাড়ি ঢলে ভেসে আসা মহাদেও নদী থেকে নুড়ি ও পাথর উত্তোলনকারী শ্রমজীবি নারী-পুরুষেরা এসকল দাবী উত্থাপন করেন।

উপজেলার মহাদেও নদীতে হতে এলাকার শ্রমজীবি নারী ও পুরুষেরা এ সকল নুড়ি ও পাথর সংগ্রহ করে। তারা অন্যত্র বিক্রির আশায় এক জায়গায় জমা করে রাখেন। পরে গত ১৮ নভেম্বর জেলা প্রশাসনের নির্দেশনায় গত শুক্রবার উপজেলার সহকারি কমিশনার (ভূমি) অমিত রায় অভিযান পরিচালনা করে এসকল নুড়ি ও পাথর জব্দ করেন।

এ নিলাম ডাকে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল রানা, খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর উপ-পরিচালক মো. মামুনুর রশিদ, এসিল্যান্ড অমিত রায়, থানার ওসি এটিএম মাহমুদুল হক, নিলামে অংশগ্রহণকারী দরদাতা সহ আরো অনেকে।

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...