আমার মা বোনেরা নিরাপত্তায় থাকুক –শরীফ আহমেদ এমপি

Date:

Share post:

বাবলী আকন্দঃ জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে ৭১ এর মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনপ্রতিনিধিত্বের মাধ্যমে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আমার মা বোন কর্মস্থলে যাবে সেখান থেকে নিরাপদে বাসায় ফিরবে এটা আমাদের সভ্য সমাজের চাওয়া। ধর্ষণবিরোধী আইনের যে অধ্যাদেশ জারি হয়েছে আমি মুক্তিযুদ্ধের একজন সন্তান হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

আজ ১৭ অক্টোবর সারাদেশে একযোগে ধর্ষণসহ সকল নারী নির্যাতন প্রতিরোধে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশের কর্মসূচি হিসেবে ময়মনসিংহ মহানগরী বিট পুলিশিং এর আয়োজনে এ কর্মসূচিতে রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশীদ এর সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার জয়ীতা শিল্পীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহাম্মেদ এমপি। এসময় তিনি বলেন, গ্রাম থেকে ইউনিয়ন,জেলা পর্যায় থেকে বিভাগীয় পর্যায়ে সবাইকে সচেতন হতে হবে। পাশাপাশি স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় গুলোতেও সামাজিক মূল্যবোধ গড়ে তুলতে হবে।

নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পুলিশসুপার মোঃ আহমার উজ্জামান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান গাজী হাসান কামাল,অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, অতিরিক্ত ডিআইজি আক্কাস উদ্দিন ভূইয়া, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ নুরুল আমিন কালাম, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সভাপতি আমিনুল হক শামীম, উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন, সময় টিভি’র স্টাফ রিপোর্টার হারুন অর রশীদ, জেলা মহিলা আওয়ামীলীগ এর সহ সভাপতি অধ্যাপিকা দিলরুবা শারমিন, মহানগর মহিলা আওয়ামীলীগের নেত্রী আনোয়ারা খাতুন, নারী নেত্রী সৈয়দা সেলিমা আজাদ, ডাঃ শামসুন্নাহার পারভীন,৮ম শ্রেণীর ছাত্রী মিথিলা আক্তার।

সভাপতির বক্তব্যে ময়মনসিংহ রেঞ্জ ডি আইজি ব্যারিষ্টার হারুন অর রশীদ
বলেন, নারীরা আর অসহায় নয়। ৯৯৯ এর মাধ্যমে আপনার কাছে পুলিশী সেবা পৌঁছে যাচ্ছে। প্রতিটি থানায় নারী ও শিশুদের জন্য নারী ও শিশু সহায়তা ক্রেন্দ্র চালু আছে। বাংলাদেশের সংবিধানে উল্লেখ আছে নারীর প্রতি বৈষম্য নয়। রাষ্ট্র নারীদের সম অধিকার দিবে। নারী নির্যাতন এবং ধর্ষণসহ অন্যান্য অপরাধী সমাজে থাকতে পারবে না। তিনি দ্যর্থহীন কন্ঠে বলেন, নিরাপত্তা নিয়ে যদি কারো সমস্যা হয় তবে আমাকে জানান।

এসময় অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূইয়া বিট পুলিশিং এর ব্যাপারে সম্যক ধারণা দেন। তিনি বলেন, জনগণকে সাথে নিয়ে নির্দিষ্ট এলাকায় পুলিশের যে সেবা দেয়া হয় তাই বিট পুলিশিং। এক্ষেত্রে প্রতিটি ইউনিয়ন, প্রতিটি ওয়ার্ড হবে একটি বিট। বর্তমান সরকারের অধীনে পুলিশ জনবান্ধব হিসেবে কাজ করছে। সাধারণ মানুষকে থানায় আসতে হবে না। থানা যাবে মানুষের দোরগোড়ায়। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, পুলিশের বিরুদ্ধে কথা বলা এখন একটি ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। এটা পরিবর্তন করতে হবে,আপনারা ৭১ এর রাজাকারদের মত। ধর্ষণের বিরুদ্ধে পুলিশ পদক্ষেপ নেয়ার পরও আপনারা প্রশ্ন তুলেন। আপনাদের বিবেককে শাণিত করুন।

উপস্থিত ছিলেন,গফরগাঁও আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, ময়মনসিংহ কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ শাহ কামাল হোসেন, পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরগণসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...