জলাবদ্ধতা নিরসনে ময়মনসিংহে চরঈশ্বরদিয়া ইউনিয়নবাসীর বিক্ষোভ ও মানব বন্ধন

Date:

Share post:

বাবলী আকন্দঃ রফিকুল ইসলাম তার ঘরে পানি,তার দুজন ছোট ছোট ছেলেমেয়ে। সারাদিন চৌকির উপর বসে থাকে। ঘরে পানি থাকায় তারা নেমে বের হতে পারে না। খেলাধুলা করতে পারে না। ঘরে পানি থাকায় জ্যোৎস্না বেগম চৌকির উপর রান্না বান্না করছেন,উঠানের চারদিকে পানি। বাসার একমাত্র টিউবওয়েলটির চারপাশে পানি। জ্যোৎস্না যখন রাতে ঘুমাতে যায় তখন তার ছেলেমেয়েদের নিয়ে জড়াজড়ি করে বুকে নিয়ে ঘুমায়। কখন যেন রাতে চৌকি থেকে পানিতে পড়ে যায় এই ভয়ে। বিষাক্ত পোকামাকড় আর সাপের ভয়ও তো আছেই।
জমিলা প্রায় দেড়কাঠা জমির উপর টমেটো চাষ করতেন। জলাবদ্ধতার কারণে তার এবার সব নষ্ট হয়ে গেছে। ক্ষতির মুখে পড়েছে তার পরিবার।

ঠিক এমনিভাবে ময়মনসিংহ শহরের সদর উপজেলার ৬ নং চর ঈশ্বরদিয়া ইউনিয়নের ৪ টি গ্রাম চর আলালপুর,চর হরিপুর,চর লক্ষীপুর, বাজিতপুরসহ চর বড়বিলার হাজার হাজার মানুষ জলাবদ্ধতায় বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। অবৈধভাবে খাসজমি দখল করার কারণে এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে জানান মোঃ হালিম। সেজন্য অবৈধভাবে খাসজমি দখল করে জলাবদ্ধতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আজ চরঈশ্বরদিয়া ইউনিয়নের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি করে ৬ নং ইশ্বরদিয়া ইউনিয়নের সর্বস্তরের জনগণ ।

বক্তাগণ বলেন, অবৈধ খাসজমি দখল করে রাখায় শত শত হেক্টর ফসলি জমি পানির নিচে থাকায় ফসল উৎপাদন সম্ভব হচ্ছে না। ফলে এবারের খাদ্য সংকটে পড়বে হাজার হাজার পরিবারগুলো।

হাজী ওমর আলী, ফজলুর রহমান, খলিলুর রহমান, লেচু ব্যাপারি,,হোসেন, মোহাম্মদ, আবুল হাসেম, শামসু, আবুল কাশেম ওরফে লাদেন, মৃত মনির উদ্দিনের পুত্রগণ নাম লিখে এরা খাসজমি দখল করেছে এবং এদের শাস্তি চেয়ে বিক্ষোভ করে ইউনিয়নবাসী।

গ্রামের জলাবদ্ধতা নিরসনের ব্যবস্থাসহ অবৈধ খাসজমি দখলমুক্ত করণের ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন, না হলে অচিরেই কঠোর কর্মসূচি গ্রহণ করবেন ইউনিয়নবাসী বলে তারা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...