নিজ এলাকায় অবস্থান করে দূর্গাপূজা উদযাপনের পরামর্শ র‍্যাবের

Date:

Share post:

স্টাফ রিপোর্টারঃ করোনাকালীন এ দুঃসময়ে ময়মনসিংহে শারদীয় দূর্গাপূজায় সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থবিধি মেনে উদযাপনের জন্য পরামর্শ দিয়েছেন র‍্যাব ১৪ এর অধিনায়ক লেঃ কঃ এফতেখার উদ্দিন। আজ জেলা এবং পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় এ পরামর্শ দেন তিনি।

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজা এখন সার্বজনীন উৎসবে পরিনত হয়েছে। বর্তমান করোনা পরবস্থিতির কারনে স্বাস্থ্য বিধি মেনে সবাই শারদীয় উৎসব পালন করবেন আমরা সবাই এটা প্রত্যাশা করছি। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে র‍্যাব ১৪ মাঠে থাকবে। এটা আমাদের সকলের উৎসব। পূজার কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন করতে র‍্যাব এর গোয়েন্দা কার্যক্রম চলবে।কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, সেজন্য আপনারাও তৎপর থাকবেন। সমস্যা দেখা দিলে আমাদের দ্রুত জানাবেন। আমাদের টহল থাকবে।

সকল পূজা মন্ডপে অগ্নিনির্বাপনের ব্যবস্থা,থার্মালস্কেল ব্যবহার নিশ্চিত, সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা গ্রহনের কথা বলা হয়েছে। এছাড়া নিজ এলাকায় থেকে পূজা উদযাপনের পরামর্শ দেয়া হয়। পাশাপাশি মাস্ক পড়া বাধ্যতামূলক করা এবং অসুস্থদের পূজা মন্ডপে যাওয়ায় নিরুৎসাহিত করা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা থেকে বিরত থাকাসহ গেইটে হাত ধৌতকরণের ব্যবস্থা রাখার কথাও বলা হয়। নারীদের নিরাপত্তার কথা ভেবে নারী স্বেচ্ছাসেবক দ্বারা শালীনতার মাধ্যমে নারী দর্শনার্থীদের গেইটে চেক করে প্রবেশ করানোর পরামর্শ দেয়া হয়।

মতবিনিময় সভায় বক্তারা বলেন পূজা চলাকালীন সময় পেট্রোল টহল জোরদার করলে অসামাজিক লোকেরা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারবে না। আমরা প্রত্যাশা করবো, আপনারা ঘন ঘন টহল জোরদার করলে পরিস্থিতি স্বাভাবিক ও সুষ্ঠু ভাবে পূজা উদযাপন করা যাবে।

মতবিনিময় কালে বক্তব্য রাখেন, জেলা পূজা উদযাপন কমিটির শংকর সাহা, উত্তম চক্রবর্ত্তী রকেট,সুচিত্রা সেনগুপ্ত, রবীন্দ্র নাথ পাল,এড,তপন দে, এড, অরুণাংশু বিকাশ চৌধুরী, সাংবাদিক বাবলী আকন্দ,এড, রাখাল সরকার সহ বিভিন্ন উপজেলা পূজা কমিটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য এবার মহানগরে ৭৩ টি দুর্গা পূজা অনুষ্ঠিত হবে।জেলায় ৭৫৭ টি দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...