‘বাংলাদেশের প্রস্তাবে রাজি হবে শ্রীলঙ্কা স্বাস্থ্য মন্ত্রণালয়’ আশা লঙ্কান বোর্ডের

Date:

Share post:

পূর্বময় ডেস্ক :

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর আটকে আছে কোয়ারেন্টিন নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সমঝোতায় পৌঁছাতে না পারায়। বিসিবি এসএলসিকে জানিয়ে দিয়েছে, ১৪ দিনের কোয়ারেন্টিনের প্রস্তাব মেনে সফরে যাবে না বাংলাদেশ ক্রিকেট দল। বিসিবির এমন কঠোর অবস্থানের পর নড়েচড়ে বসে এসএলসি। দেশটির ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাক্ষেও বিসিবির কঠোর অবস্থান দেখে কোয়ারেন্টিন শিথিলের আশ্বাস দেন। বিসিবির চাওয়া, ‘সাত দিনের কোয়ারেন্টিনে থাকবে বাংলাদেশ দল এবং এই সময়ে অনুশীলনের সুযোগও দিতে হবে। যেভাবে ইংল্যান্ড সফর করেছে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।’ এসএলসি বিসিবির এই প্রস্তাব পাঠিয়েছে শ্রীলঙ্কা স্বাস্থ্য মন্ত্রণালয়ে। তাদের আশা বিসিবির প্রস্তাবে সায় দেবে লঙ্কান স্বাস্থ্য বিভাগ।ঘরোয়া ক্রিকেট ফিরলেও আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে না পারায় বড় ধরনের আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে পারছে না এসএলসি। ইংল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠের সিরিজগুলো চলে গেছে আগামী বছর।বাংলাদেশের বিপক্ষে সিরিজ না হলে ঘরের মাঠে এবছর আর ক্রিকেট আয়োজনের সুযোগ নেই তাদের। করোনা মহামারির আগে থেকেই আর্থিক ক্ষতির মুখে রয়েছে এসএলসি। বাংলাদেশের বিপক্ষে সিরিজটি না আয়োজন করতে পারলে ক্ষতিটা আরো বাড়বে। সবদিক বিবেচনা করে দৌড়ঝাঁপ শুরু করেছে এসএলসি। মঙ্গলবার বৈঠকে বসেছিল শ্রীলঙ্কা কভিড-১৯ টাস্কফোর্সের সঙ্গে।

লঙ্কান সংবাদমাধ্যম ‘দ্য আইল্যান্ড’ জানিয়েছে, মঙ্গলবার আলাদা বৈঠক করেছেন এসএলসি প্রধান শাম্মি সিলভা ও ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাক্ষে। এই দু’জনের একটি স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে লঙ্কান স্বাস্থ্য বিভাগে। সেই চিঠিতে রয়েছে বিসিবির প্রস্তাবিত বিষয়গুলো। এসএলসির একটি সূত্রের বরাত দিয়ে দ্য আইল্যান্ড লিখেছে, ‘আমরা আশা করছি সবকিছু বিবেচনা করে বিসিবির প্রস্তাবনায় সায় দেবে স্বাস্থ্য বিভাগ।’বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের আরেকটা গুরুত্বপূর্ণ বিষয় হলো, জাতীয় দলের সঙ্গে এইচপি দলকেও শ্রীলঙ্কায় নিতে চায় বিসিবি। কেননা এসএলসি আগেই জানিয়েছিল, বাংলাদেশকে প্রস্তুতি ম্যাচ খেলতে হবে নিজেদের মধ্যে। সেজন্য লঙ্কা সফরে খেলোয়াড়, কোচ, সাপোর্ট স্টাফসহ সংখ্যাটা দাঁড়াবে ৬৫-তে। এসএলসি সেই সংখ্যাটা প্রথমে ৩০ জনে নামিয়ে আনতে বললেও এখন তারা সেটা ৩৫-এ উন্নীত করেছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে তিন ম্যাচের সিরিজ খেলতে ২৭ অথবা ২৮শে সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিমান ধরার কথা বাংলাদেশ দলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...