কলমাকান্দায় বিদ্যুতের লাইনের অজুহাতে অসৎ উপায়ে গাছ কর্তনের ঘটনায় মামলা

কে. এম. সাখাওয়াত হোসেন : বিদ্যুতের লাইনের অজুহাতে অসৎ উপায়ে সরকারি সড়কের দ্ইু পাশে গাছ কাটার অভিযোগে অভিযুক্ত শিক্ষক সুমনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। নেত্রকোনার কলমাকান্দা উপজেলার বন বিভাগের কর্মকর্তা রতীন্দ্র কিশোর রায় বাদী হয়ে সোমবার রাতে মামলাটি করেন। মামলাটি থানায় রেকর্ডভূক্ত করা হয়েছে থানার ওসি তা নিশ্চিত করেছেন।

এ মামলায় শিক্ষক আনোয়ার হোসেন সুমন, রানা মিয়া, শরীফ মিয়া, মোজাফর হোসেনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪-৫ জনকে আসামি করা হয়েছে। অভিযুক্তদের সকলের বাড়ি উপজেলার লেংগুরা ইউনিয়নের একই গ্রাম উদাপাড়ায়। মামলার পর থেকে অভিযুক্ত শিক্ষকসহ সকলেই পলাতক রয়েছেন এবং তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম।

গত ২৯ আগস্ট শনিবার রাতের আধারে উপজেলার েেলংগুরা ইউনিয়নের সীমান্তবর্তী লেংগুরা-সাত শহীদ সমাধিস্থল সড়কের ফুলবাড়িয়া বাজার ও মোমেনের টিলা সংলগ্ন এলাকায় ২৮টি গাছ কর্তন করে অভিযুক্তরা। রবিবার সকালে স্থানীয়রা ও ইউনিয়ন যুবলীগের নেতা-কর্মীদের বাঁধায় আরও গাছ কাটা পন্ড হয়ে যায়।

বিষয়টি ইউএনও সোহেরা রানা মৌখিক অভিযোগে দুপুরে পরিদর্শনে গেয়ে সেগুলো গণনা করে নায়েবকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন। নায়েব আল আমিন সন্ধ্যায় কলমাকান্দা থানা হেফাজতে কর্তনকৃত গাছগুলো প্রেরণ করেন। অবশেষে আজ (সোমবার) রাতে বন বিভাগের কর্মকর্তা বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published.