কলমাকান্দায় জমির মালিকানা দ্বন্ধে রোপিত ধানের চারা নষ্টের অভিযোগ

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : কলমাকান্দায় জমির মালিকানা নিয়ে দ্বন্ধে ধান চারা ও ক্ষেতের আইলে রোপনকৃত বনজ গাছের চারা বিনষ্ট করার অভিযোগ উঠেছে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার লেংগুরা ইউনিয়নের রাজনগর গ্রামের মো. উমর ফারুকের বিরুদ্ধে। শনিবার বিকেলে জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে চলা দ্বন্ধে জমি বেদখল নিতে গিয়ে রোপিত ধান চারা ও ক্ষেতের আইলে রোপন করা বনদ গাছের চারা বিনষ্ট করার হয় এ মর্মে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন একই গ্রামের ভূক্তভোগী হাবিবুর রহমান।

লিখিত অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার লেংগুরা ইউনিয়নের রাজনগর গ্রামের হাবিবুর রহমানের সঙ্গে একই গ্রামের প্রতিবেশী আ. মজিদের ছেলে মো. উমর ফারুকের জমি সংক্রান্ত বিরোধ চলছে। দীর্ঘদিন ধরে দু’পক্ষের মধ্যে জমির মালিকানা নিয়ে চলছে বিরোধ।

এ নিয়ে স্থানীয় ইউপির চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিগন সামাজিক সালিশের মাধ্যমে বিতর্কিত ০.৭৪ শতাংশ ওই জমিটি মাপিয়া বুঝিয়ে দেন প্রয়াত হামেদ আলীর ছেলে হাবিবুর রহমানকে। সামাজিক সালিশের সিদ্ধান্তকে তোয়াক্কা করে জোরপূর্বক জমি বেদখল নেওয়ার চেষ্টা করে মো. উমর ফারুক। শনিবার সকালে জোরপূর্বক জমি দখল নিতে গিয়ে হাবিবুর রহমানের দখলে থাকা ০.৭৪ শতাংশ জমিতে বিআর-৩৪ রোপিত ধান ও শতাধিক গাছ চারা বিনষ্ট করেছে মো. উমর ফারুকের লোকজন। এ বিষয়টি নিয়ে শনিবার বিকেলে থানায় লিখিত অভিযোগ করেছেন হাবিবুর রহমান।

এ বিষয়ে মো. উমর ফারুক বলেন, ওই জমিটি স্থানীয়ভাবে সালিশ করে তারা আমাকে বুঝিয়ে দেন এই দাবি করে বলেন দীর্ঘদিন আমার দখলে আছে জমিটি। পরে শনিবার সকালে হাবিবুর রহমান ফের জোরপূর্বক দখল নেয়ার চেষ্টা চালায়। ওই সময় হাবিবসহ লোকজন রোপিত ধান চারা ও গাছ চারা বিনষ্ট করে তাদের ওপর মিথ্যা অভিযোগ সাঁজিয়েছে।

এবিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম জানান, হাবিবুর রহমানের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক প্রয়োাজনীয় ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...