ছাত্রলীগ কর্মীকে ছাত্রদল বানিয়ে সংবাদ পরিবেশন ও মারপিটের প্রতিবাদে দুর্গাপুরে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন : ছাত্রলীগ কর্মীকে ছাত্রদল বানিয়ে সংবাদ প্রকাশ ও মারপিটের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগী। শুক্রবার বেলা ১১টার দিকে নেত্রকোনার দুর্গাপুর উপজেলা প্রেসক্লাবে সংবাদ করেন উপজেলার ধানশিরা গ্রামের রুহুল আমিনের ছেলে মো. কাইয়ুম আহমেদ (১৭)।

এ সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, গত ১১ আগস্ট বিভিন্ন সংবাদ মাধ্যমে ‘যুবলীগ কর্মীকে মারধরের ঘটনায় দুর্গাপুর থানার ওসি ক্লোজড’ প্রকাশিত সংবাদে আমাকে ছাত্রদল কর্মী হিসেবে আখ্যায়িত করা হয়েছে। আমার পিতার নাম ও ঠিকানা ভূলভাবে প্রকাশ করা হয়েছে। আমার বাবা আওয়ামী লীগের একজন কর্মী। দীর্ঘদিন ধরে আমি নিজেও আওয়ামীলীগ পরিবারের সন্তান হয়ে দলীয় বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণ করেছি।

তিনি জানান, গত ১০ আগস্ট সন্ধ্যায় দুর্গাপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে পৌরসভার কাচারীমোড় থেকে আলম তালুকদারের নেতৃত্বে আমাকে মারধর করা হয়েছে। আমার সাথে থাকা মোহাম্মদ জিএম মিয়া ও মোহাম্মদ মাহবুব কোন রকমে নিজেদের জীবন বাঁচিয়ে পালিয়ে যায়। পরবর্তিতে আমার হাত-মুখ বেঁধে অপহরণ করে মেছুয়া বাজারে ইয়াকুব তালুকদারের বাসায় নিয়ে মারপিট করে। অস্ত্রের ভয় দেখিয়ে মেরে ফেলার হুমকি দিয়ে মোবাইল ফোনে আকাশ তালুকদারকে মারার জন্য আমি দুর্গাপুরে আসছি এমন মিথ্যা জবানবন্দি দিতে বলে। আমি এই মিথ্যা জবানবন্দি দিতে রাজি না হলে পুনরায় কয়েক দফায় লাঠি-সোটা, বেল্ট, ষ্ট্যাম্প ও চেইন দিয়ে বেদম পিটিয়ে আমাকে আহত করে। এক পর্যায়ে সোহাগ তালুকদার রামদা দিয়ে আমাকে আঘাত করতে আসলে তাদের একজন আঘাতটি প্রতিহতে অল্পের জন্য আমি প্রাণে বেঁচে গেলেও রামদার বাটের আঘাত বাম চোখে লাগলে আমি গুরুতর প্রাপ্ত হই। আমাকে সন্ধায় ধরার সময় ধস্তাধস্তির একপর্যায়ে আলম তালুকদার পাকা সড়কে পড়ে মাথায় আঘাত পায়।

এদিকে আমাকে ধরে নিয়ে যাওয়ার খবর পরিবারের লোকজন জানতে পেরে দুর্গাপুর থানা পুলিশের সহায়তায় আমাকে ইয়াকুব তালুকদারের বাসা থেকে আহত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে। পরে আমার দেওয়া তথ্যের ভিত্তিতেই ইয়াকুব তালুকদারের বাসা থেকে রামদা, চেইন ও লাঠিসোটা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বিভিন্ন অনলাইন ও পত্র পত্রিকায় আমাকে ছাত্রদল কর্মী হিসেবে হিসেবে আখ্যায়িত করে মারপিটের বিষয়টি ধামাচাপা দিতে চাইছে। পত্র-পত্রিকায় এ ধরনের অপপ্রচারে আমি এবং আমার পরিবার মর্মাহত। সেই সাথে ওই দিনের ঘটনার সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তিনি।

‘ঘটনার রাতে আপনাকে উদ্ধারের সময় কাকে কাকে থানায় আনা হয়েছিল ও পরে কি ঘটনা ঘটেছিল’ এমন প্রশ্নের আলোকে কাইয়ুম বলেন, আমাকে উদ্ধার করে আলম তালুকদারসহ ইমন ও আকাশকে থানায় নিয়ে আসে পুলিশ। ওসি মিজান স্যার জানতে চাইলে ঘটনা খুলে বলি। পরে আলম তালুকদারকে জিজ্ঞেস করলে সে বলে লুঙ্গি পড়ে আমি নাকি রামদা নিয়ে আকাশকে মারতে এসেছিলাম। ওসি স্যার সিসি টিভির ফুটেজে দেখে ওই সময় আমার পরনে প্যান্ট ও কফি কালারের গেঞ্জি ছিল। এ নিয়ে ওসি স্যার আলমকে ধমকি দিয়ে মার দেয়ার ভয় দেখালে আলম তালুকদার ঘটনা খুলে বলে, আমাকে মেরে রামদা দিয়ে পুলিশের কাছে ধরিয়ে দেয়ার পরিকল্পনা ছিল তাদের। মারপিটের সময় পড়নে কফি কালারের গেঞ্জি চিড়ে গেলে আমাকে আকাশের গেঞ্জি পড়ানো হয়। আমার কফি কালারের ছেড়া গেঞ্জিটি থানায় আছে বলে তিনি জানায়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কাইয়ুম আহমেদের মা হাফিজা খাতুন, নানী ফাতেমা বেগম ও ভাই মো. সানি মিয়াসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ বিষয়ে অধিকতর তদন্তের জন্য ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত ডিআইজি মো. আক্কাছ উদ্দিন ভূঁইয়কে প্রধান করে তিন সদস্যে কমিটি গঠন করা হয়েছে। গত ১২ আগষ্ট সারা দিন ঘটনার সাথে সংশ্লিষ্ট স্থান পরিদর্শন সহ তদন্ত কার্যক্রম পরিচালনা করেছে এ তদন্ত কমিটি। এ তথ্যটি পূর্বময়কে নিশ্চিত করেছেন দুর্গাপুর থানা পরিদর্শক (তদন্ত) মীর মাহাবুব।

উল্লেখ্য, এ ঘটনায় গত ১১ আগস্ট ‘যুবলীগ নেতাকে বেধড়ক মারপিট, ওসি মিজান প্রত্যাহার’ এ ধরনের শিরোনাম দিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...