ঈদুল আযহায় পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান মসিক মেয়রের

Date:

Share post:

বাবলী আকন্দঃ

দুই তিন জনের অধিক মানুষ নিয়ে ঈদুল আজহার পশুর হাটে যাবেন না। বয়স্ক ও শিশুদের হাটে যাওয়া থেকে বিরত রাখুন। পশু হাটে স্বাস্থ্য বিধি অুনসরন করুন। এমন আহবান জানিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু। আজ বেলা ১১টা ৩০ মিনিটে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ সাহাবুদ্দিন মিলনায়তনে আসন্ন ঈদুল আযহা’র পশুর হাটে ও পশু কোরবানীতে স্বাস্থ্য বিধি রক্ষার্থে এক মতবিনিময় সভায় একথা বলেন সিটি মেয়র।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, ইত্তেফাকুল ওলামা, ময়মনসিংহ এর নেতৃবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশন, ময়মনসিংহ এর প্রতিনিধি, ইমাম সমিতি, ময়মনসিংহ এর নেতৃবৃন্দ এবং ময়মনসিংহ কসাই সমিতির নেতৃবৃন্দ ছাড়াও সিটি কর্পোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি এ সভায় উপস্থিত ছিলেন।

সভায় মেয়র বলেন, যিনি কোরবানী পশু জবাই করবেন তিনি যেন প্রতিবার সাবান পানি দিয়ে হাত ধৌত করেন। বাড়ি বাড়ি গিয়ে জবাই করার মাধ্যমে তিনিও সংক্রমণের ঝুঁকি তৈরি করতে পারেন। মাংস প্রস্তত করার কাজে যার জড়িত থাকেন তারা সুস্থ কিনা সে বিষয়ে নজর দেওয়া প্রয়োজন।
এছাড়া মাংস প্রস্ততকারী কারো মাঝে জ্বর-কাশি বা করোনার কোন উপসর্গ থাকলে তাকে কোন বাসায় মাংস প্রস্তুতে না পাঠাতে কসাই সমিতির নেতৃবৃন্দকে তিনি অনুরোধ করেন।

পবিত্র ঈদ উল আজহায় স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সচেতন করতে ইমাম ও ওলামাদের এগিয়ে আসার আহবান জানিয়ে সচেতনতা সৃষ্টিতে ইমাম-ওলামাদের উল্লেখ্যযোগ্য ভূমিকার প্রশংসা করেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

অনুষ্ঠানে উপস্থিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। আসন্ন ঈদ উল আজহাকে সামনে রেখে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আব্দুল্লাহ উল্লিখিত বিভিন্ন নির্দেশনা তুলে ধরেন এবং পবিত্র ঈদ উল আজহার পশু হাটে এবং পশু কোরবানীতে স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সকলের সহায়তা কামনা করেন।

মসিক/ জনসংযোগ/ প্রেস রিলিজ ০৬ নং স্বারকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব স্বাক্ষরিত এক প্রেস রিলিজে তা প্রকাশ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...