নেত্রকোনায় তিনতলার ছাদ থেকে পড়ে মাদরাসা ছাত্রের মুত্যু

Date:

Share post:

কে. এম. সাখাওয়াত হোসেন  : দেশব্যাপী করোনাকালে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও মাদরাসার তিনতলা ছাদ থেকে পড়ে নাঈম (৯) নামের এক শিশু শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শিশু নাঈম এন আকন্দ আলীয়া মাদরাসার আরবি বিভাগের প্রভাষক মুফতি মো. আব্দুল্লাহর ছোট ছেলে।

মঙ্গলবার সকালে ১১টার দিকে নেত্রকোনা পৌর শহরের সাতপাই প্রফেসর পাড়ায় জামালুল কুরআন ইন্টারন্যাশনাল মাদরাসা ভবনে এই ঘটনাটি ঘটেছে। নিহত শিশু ওই মাদরাসায় হাফেজি (কুরআন শিক্ষা) পড়তো বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নাঈম প্রায় সময় বিছানায় প্রসাব করতো। এজন্য তার বাবা ঔষধও খাওয়াতেন। এই করোনাকালে গত তিন দিন আগে তালিম নিতে মাদরাসায় শিক্ষকের কাছে পাঠায় অভিভাবক। গত সোমবার দিনগত রাতে বা আজ ভোর বেলায় বিছানায় প্রসাব করে দিলে শিক্ষক মো. খাইরুল ইসলাম তাকে ডেকে পাঠায়।

ভয়ে সে পালিয়ে গেলে সকাল থেকেই বাবা সহ সকলেই খোঁজাখুজি করতে থাকে। এক পর্যায়ে অন্য একটি ছেলেকে পাঠালে ছাদের উপরে পানির ট্যাংকির পিছনে পালিয়ে থাকা নাঈম পিছনের দিকে যেতে যেতে ছাদের কিনারে এসে পড়ে যায়। উদ্ধঅর করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নাঈমের বড় ভাই ফারাবি সহ স্থানীয়রা জানায়, এতো উপর থেকে পড়ে গেলে বিভিন্নভাবে আহত হয়ে থেতলে যেতো। তেমন কিছুই হয়নি। কিন্তু আশপাশের মানুষও তা টের পায়নি। তাই তাদের কাছে বিষয়টি রহস্যজনক বলে মনে হয়েছে।

নেত্রকোনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জলিল ঘটনাস্থলে বলেন, মুত্যুটি নিয়ে রহস্যময় মনে হচ্ছে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করলে প্রকৃত রহস্য বের হয়ে আসতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

চাঁদাবাজির দায়ে নেত্রকোনা পৌর ছাত্রদলের আহবায়ক বহিস্কার

নিজস্ব প্রতিবেদক: চাঁদাবজির দায়ে নেত্রকোনা পৌর ছাত্রদলের আহবায়ক রফিক খান মিল্কি ঝুনুকে (৩৫) দল থেকে বহিস্কার করা হয়েছে।...

ট্রাক থেকে চাঁদা আদায় প্রাক্কালেনেত্রকোনা পৌর ছাত্রদলের আহবায়ক সেনাবাহিনীর হাতে আটক

নিজস্ব প্রতিবেদক: নেত্রকোনা পৌরশহরের অজহর রোড এলাকায় ট্রাক থেকে চাঁদা আদায়ের সময় নেত্রকোনা পৌর ছাত্রদলের আহবায়ক জুনু খানা...

নেত্রকোণার দুর্গাপুরে প্রায় শত কোটি টাকার আমন ধানের ক্ষতি

নিজস্ব প্রতিবেদক: গত কয়েকদিন ধরে ঢল ও বৃষ্টিপাত বন্ধ থাকায় নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সোমেশ্বরী নদীর পানি দ্রুত কমতে...

নানা আয়োজনে নেত্রকোনায় বিশ্ব হাত ধোয়া দিবস-২৪ উদযাপন

নিজস্ব প্রতিবেদক: “স্বাস্থ্য সুরক্ষায় পরিষ্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে নেত্রকোনায় বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪...