ময়মনসিংহে করোনায় সম্মুখ যোদ্ধাদের উৎসাহ প্রদানে স্যালুট ও হাততালি

Date:

Share post:

স্টাফ রিপোর্টার ঃ কোভিড ১৯ তথা করোনা ভাইরাস আক্রান্তে বিশ্ব এখন মূমুর্ষু অবস্থায়। বিশ্বের প্রায় বেশিরভাগ দেশ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। বাংলাদেশে এর প্রভাব পড়ে গত ৮ মার্চ,২০২০ থেকে। বিশ্বে করোনা ভাইরাসের সম্মুখ সারিতে যোদ্ধা হিসেবে আছেন ডাক্তার, নার্স, মেডিক্যাল সহযোগী, আইন শৃংখলা রক্ষা বাহিনী, সাংবাদিক, সকল শ্রেনী পেশার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সেচ্ছাসেবক যারা মাঠে কাজ করছেন। বাংলাদেশসহ বিশ্বে যারা এ ভাইরাসের আক্রান্ত থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন হাসপাতাল থেকে তাঁদের বিদায়ের সময় হাসপাতাল কর্তৃপক্ষ ফুল দিয়ে করতালির মাধ্যমে বিদায় দিচ্ছেন।

কিন্তু বাংলাদেশের ময়মনসিংহে এই প্রথম একদল স্বেচ্ছাসেবক ক্রেন্দীয় শহীদ মিনারে শারীরিক দূরত্ব রেখে ‘তালি বাজুক হাতে হাতে’ মূলসুরটিকে প্রতিপাদ্য করে একটি ব্যতিক্রম আয়োজন করেন। বাংলাদেশসহ বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন যারা তাঁদের স্মরণে শ্রদ্ধায় এক মিনিট নীরবতা পালন করেন এবং যারা করোনা থেকে সুস্থ হয়েছেন, যারা সম্মুখ যুদ্ধে প্রতিনিয়ত মানুষকে ভালো রাখার উদ্দেশ্যে কাজ করে যাচ্ছেন তাঁদেরকে উৎসাহিত করার জন্য হাত তালি ও স্যালুট দেয়া হয়।

এসময় তাঁরা বলেন, সবাইকে উৎসাহ দেওয়াটা আমাদের নৈতিক দ্বায়িত্ব বলে মনে করি। ইতোমধ্যে আমরা অনেকেই বিভিন্নভাবে সাহস দিচ্ছি, আবার কিছু ক্ষেত্রে উনারা সামাজিকভাবে হেয় হচ্ছেন, অথচ উনারা আমাদেরকে ভালো রাখার জন্যই নিরলস পরিশ্রম করছেন। তাই তাঁদেরকে স্যালুট এবং করতালি দিয়ে আমরা উৎসাহ দেবো।

আজ ১৪ মে ২০ বৃহস্পতিবার,বিকেলে ময়মনসিংহ টাউন হলের সামনে কেন্দ্রীয় শহীদ মিনারে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়। করোনায় সম্মুখযোদ্ধাদের উৎসাহিত করার লক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাততালির ভিডিও আপলোড করার আহবান জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, জেলা নাগরিক আন্দোলনের সাধারন সম্পাদক নুরুল আমিন কালাম, শিল্পী সাইফুল ইসলাম পান্নু, ময়মনসিংহ একাডেমী অব ফাইন আর্টস এর সাধারন সম্পাদক ও নৃত্য প্রশিক্ষক নাজমুল হক লেলিন, অনসাম্বল থিয়েটারের সভাপতি আবুল মনসুর, দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার সহ সম্পাদক বাবলী আকন্দ, মলিউড এর সভাপতি হেদায়েতুল হক, কবি শামীম আশরাফ, রঙ্গের বাউল ফেরদৌস, জহিরুল হক ধ্রুব, রাজন, রুমেল প্রলয়, মিনহাজ, সালমা আক্তার, শাপলা আক্তার, অনিক বনিক প্রমুখ। এছাড়া একাত্মতা প্রকাশ করে এতে সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...