বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে ভালোবেসে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে গরীব মানুষের জন্য অর্থ সহায়তা ময়মনসিংহের হরিজন পরিবারের

Date:

Share post:

 

বাবলী আকন্দঃ মানুষ তিনিই যিনি মানবিক হয়ে অন্যদের জন্য চিন্তা করেন, দেশপ্রেম যার মধ্যে আছে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে যারা নিজের কথা না ভেবে পরের উপকারের কথা ভাবেন, ছুটে যান মানুষের পাশে, যারা প্রেরণা যুগান অন্যদের ঠিক তেমনি পদে হরিজন হলেও মানুষ হিসেবে তিনি নিজের পরিচয় দিয়ে অন্যদের শিখিয়ে দেন। তিনি আর কেউ নন। তিনিই মানুষ।

করোনা মোকাবেলায় মানবিকতার আরেক উদাহরণ সৃষ্টি করলেন ময়মনসিংহের নতুন বাজার সংলগ্ন হরিজন পল্লীর বাসিন্দা বিনা রানী হরিজন। তিনি করোনা পরিস্থিতিতে দেশের মানুষের সার্বিক উন্নয়নের জন্য ময়মনসিংহের জেলা প্রশাসন এর মাধ্যমে সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে তার নিজের জমানো ১০,৫০০/-(দশ হাজার পাঁচশত) টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেন।

আজ ২৯ এপ্রিল ময়মনসিংহের জেলা প্রশাসক কার্যালয়ে এনডিসির নিকট বীনা রানী হরিজন, আনার হরিজন ও তার ২ ছেলে মিলন হরিজন, বাপ্পা হরিজন ও হরিজন আজাদ সিং শর্মা উপস্থিত হয়ে পরিবারের পক্ষ থেকে তা প্রদান করেন।

বীনা হরিজন ময়মনসিংহের মা ও শিশু স্বাস্থ্য ক্রেন্দ্রে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করেন। তাঁর স্বামী মুন্না হরিজন গণপূর্ত অফিসে ঝাড়ুদার পোষ্টে চাকুরী করেন। বীনা হরিজনের পরিবারে মোট ৮ জন সদস্য। এক ছেলে এক মেয়ে। মেয়ের স্বামী এবং ছেলেমেয়ে বীনার কাছেই থাকে।

বীনার দেবর আনার হরিজন এ প্রতিবেদককে জানান,দেশের এই দূর্যোগে সরকার যথেষ্ট ত্রাণ সহায়তা দেয়ার চেষ্টা করছে। কিন্তু টিভিতে যখন দেখি গরীব মানুষ ত্রাণ পাচ্ছে না। তখন খুব কষ্ট হয়। মানবিক চিন্তা করেই আমাদের পরিবার ভেবেছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তাঁর পাশে দাঁড়াতে হবে। আমাদের ক্ষুদ্র অংশ আমরা উনাকে দেয়ার চেষ্টা করেছি।

আমাদের ক্ষুদ্র অংশ দিয়ে উনার পাশে থাকতে পেরেছি এটাই আমাদের পাওয়া। আমরা জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক। আমাদের পরিবার এবং আমরা বঙ্গবন্ধু এবং উনার মেয়ে শেখ হাসিনাকে ভালোবাসি। তাই উনাদের ছবি আমাদের কমিউনিটিতে আমাদের পরিবারে রেখেছি। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেন দেশের মানুষকে ভালোবাসেন এমন দুজন মানুষকে জানতে পারে, ভালোবাসতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...