দুর্গাপুরে করোনার উপসর্গ নিয়ে ২০ মাসের শিশুর মুত্যু

 

কে. এম. সাখাওয়াত হোসন (নেত্রকোনা) :

নেত্রকোনার দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা উপস্বর্গ নিয়ে ২০ মাসের শিশু মেহেদী হাসানের মৃত্যু হয়েছে। গত তিন দিন ধরে জ্বর সর্দি নিয়ে বুধবার সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে বেলা ১২ টায় শিশুটির মৃত্যু হয়। মৃত শিশুটি চন্ডিগড় ইউনিয়নের মাকড়াইল গ্রামের চান মিয়ার পুত্র। শিশুটি করোনার আক্রান্ত কিনা তার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানায় ওই হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও)।

পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, গত তিনদিন আগে শিশুটি জ্বরে আক্রান্ত হয়। এর মাঝে গতকাল মঙ্গলবার দুপুরে পরিবারের সদস্যরা জ্বর নিবারনে পাশের বাজার থেকে নাপা সিরাপ নিয়ে শিশুটিকে দুপুরে ও রাতে খাওয়ায়। কিন্তু তাতেও শিশুর অবস্থার উন্নতি না হলে বুধবার সকালে শিশুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে পরিবারের লোকজন। এ সময় শিশুটির অবস্থার অবনতি দেখে চিকিৎসারা শিশুটিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হলে বেলা ১২ টায় শিশুটির মৃত্যু হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. তানজিরুল ইসলাম মুত্যুর সত্যতা নিশ্চিত করে জানান, শিশুটি কারোনা ভাইরাসে আক্রান্ত ছিল কিনা তার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published.