দুর্গাপুরের ইউএনও’র আশ্বাসে ৫ ঘণ্টা পর মহাসড়ক থেকে অবরোধ তুলে নিল শিক্ষার্থীরা

Date:

Share post:

 

কে. এম. সাখাওয়াত হোসেন, নেত্রকোনা :

নেত্রকোনার দুর্গাপুর-শ্যামগঞ্জ মহাসড়ক অবরোধ থাকার পাঁচ ঘন্টার পর ইউএনও এর আশ্বাসে সড়ক থেকে অবরোধ তুলে নিল শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত দুর্গাপুর উপজেলায় কৃষ্ণচর এলাকায় দুর্গাপুর-শ্যামগঞ্জ মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীসহ স্থানীয়রা। গত মঙ্গলবার ১১টার দিকে বালিবাহী ট্রাকের চাপায় আবিদা সুলতানা ইশা (৮) নামে এক মাদরাসা শিক্ষার্থী নিহতের ঘটনায় এই অবরোধ ও বিক্ষোভ।

বেলা বাড়ার সাথে সাথে কৃষ্ণচর উচ্চ বিদ্যালয়, কৃষ্ণচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাকৈরগড়া উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে। এসময় সড়কের জড়ো হয়ে অবরোধ শুরু করে তারা। শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা নিরাপদ সড়কের দাবিতে নানা রকম শ্লোগান দেন। পাশাপাশি বিগত বছরগুলোতে এই সড়কেই বালুবাহী ট্রাকের চাপায় নিহতদের পরিবারের সদস্যদের অংশ গ্রহণে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

পরে দুপুর ২টার দিকে দুর্গাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা খানমের আশ্বাসে প্রায় ৫ ঘণ্টা সড়ক বন্ধ থাকার পর সড়ক থেকে সরে যায় শিক্ষার্থীসহ স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, প্রতিদিনই বেপরোয়া গতিতে বালুবাহী ট্রাকের সংখ্যা বেড়েই চলছে। আর প্রাণ হারাচ্ছে শিক্ষার্থীসহ এলাকার অনেক বৃদ্ধ থেকে শুরু শিশুরা। বিগত বছর থেকে চলতি বছরের এখন পর্যন্ত এই সড়কে বালুবাহী ট্রাকের চাপায় নিহতের বেড়ে চলেছে। তাই শিক্ষাপ্রতিষ্ঠান ও বাজারগুলোর সামনে স্পিডব্রেকার স্থাপন ও অদক্ষ লাইসেন্স বিহীন গাড়ি আটকের দাবি জানান তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম বলেন, সড়ক দুর্ঘটনা বন্ধে অদক্ষ চালক ও ফিটনেসবিহীন গাড়ি ধরতে কিছুদিনের মধ্যেই অভিযানে শুরু হবে। পাশাপাশি সড়কের পাশে জমা করে বালু বিক্রয় করতে নিষিদ্ধ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...