ময়মনসিংহে দুই রোভারের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণে যাত্রা শুরু

Date:

Share post:

পূর্বময় ডেস্ক ঃ ‘পরিচ্ছন্ন ও মাদক মুক্ত বাংলাদেশ চাই’ স্লোগানে ময়মনসিংহের স্কাউটার রফিকুল ইসলাম ওপেন স্কাউট গ্রুপের দুইজন রোভার স্কাউট পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ শুরু করেছেন।

৩ নভেম্বর, ২০১৯ রবিবার সকাল ৯ টায় ময়মনসিংহ থেকে রোভার মোঃ সাকিব এবং রোভার শাহাদত আলম এ পরিভ্রমণ শুরু করেন। যাত্রা শুরুতে তাদের শুভকামনা জানাতে উপস্থিত ছিলেন গ্রুপটির সভাপতি মোঃ রফিকুল ইসলাম এবং সম্পাদক এস এম এমরান সোহেল, ইউনিট লিডার মতিউর রহমান ফয়সালসহ গ্রুপের স্কাউট ও রোভার সদস্যগণ।

ময়মনসিংহ থেকে যাত্রা শুরু করে তারা তারাকান্দা, ফুলপুর, নকলা, নালিতাবাড়ী, শেরপুর, জামালপুর হয়ে আগামী ৭ নভেম্বর, ২০১৯ তারিখ মুক্তাগাছায় পরিভ্রমণ সমাপ্ত করবেন। চলার পথে রোভার সদস্যগণ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি, প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। একই সাথে সাধারন জনগণের মধ্যে পরিচ্ছন্ন ও মাদক মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সচেতনতামূলক প্রচারণা চালাবেন।

রোভার সদস্যদের এ পরিভ্রমণে সহযোগিতা করছে পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করা সংগঠন বিডি ক্লিন ময়মনসিংহ টিম এবং ময়মনসিংহের সবচেয়ে আধুনিক ছাত্রাবাস এম পি থ্রি।

উল্লেখ্য যে, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ প্রাপ্তির লক্ষ্যে সেবাস্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার কিংবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‍্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...