নকলায় বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ

Date:

Share post:

নকলা প্রতিনিধি : “শেখ হাসিনার বারতা-নারী পুরুষ সমতা” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় শেরপুরের নকলায় ১৩ অক্টোবর রবিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সমন্বয়ে বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে উপজেলা কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র দাস, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমীন, উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোশারফ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক, উপজেলা যুব উন্নয়ন অফিসার মকবুল হোসেন এবং প্রায় অর্ধ শতাধিক কর্মমূখী নারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে নকলা উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে প্রায় বছর খানেক আগে এর পরেও নকলাতে বাল্য বিবাহের ঘটনা ঘটছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক বলেন, নকলা উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে, এখন বর্তমান সফল সরকারের অগ্রাধিকার হচ্ছে নারীর ক্ষমতায়ন, নারীর ক্ষমতায়নের মূল বাধা হচ্ছে বাল্য বিয়ে তাই বাল্য বিয়ে হচ্ছে এমন তথ্য আপনাদের (সাংবাদিকদের) কাছে থাকলে আমাদেরকে অবহিত করবেন, দেশের প্রতিটি উপজেলার মতো নকলা উপজেলাতেও বাল্য বিবাহ নির্মূল কমিটি রয়েছে এবং আমরা যারা সরকারের নিয়মানুযায়ী এই কমিটির সদস্য রয়েছি আমরা সকলকে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে আপ্রান চেষ্টা করবো বাল্য বিবাহ মুক্ত রাখতে। তাহলেই কন্যা শিশুর ভবিষ্যৎ নিরাপত্তা সুনিশ্চিত হবে এবং নারীর ক্ষমতায়ন অর্জিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...