মাশরাফির কল্যাণে নড়াইলে সরকারিভাবে ধান ক্রয়, খুশি কৃষক

Date:

Share post:

পূর্বময় ডেস্কঃ
জাতীয় নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের ব্যানারে নির্বাচিত হয়েছেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়কও তিনি। দুই দায়িত্বই সমানভাবে দক্ষতার সঙ্গে পালন করে যাচ্ছেন ম্যাশ।

সদ্য বাংলাদেশকে প্রথমবারের মতো বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জিতিয়েছেন মাশরাফি। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের পরদিনই দেশে ফেরেন তিনি। ফিরেই এলাকার খোঁজখবর নেন নড়াইল এক্সপ্রেস।

মাশরাফি জানতে পারেন- ধানের ন্যায্যমূল্য পাচ্ছেন না কৃষকরা। এমনকি ধান বিক্রি করে উৎপাদন খরচও উঠছে না তাদের। সরকার ১ মণ ধান কিনছেন ১ হাজার ৪০ টাকা দরে। অথচ নড়াইলের বিভিন্ন হাটে-বাজারে বিক্রি হচ্ছে ৬০০-৭০০ টাকা মূল্যে।

সার্বিক বিষয় জানার পর গেল রোববার রাতে নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করেন মাশরাফি। তাকে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের নির্দেশ দেন তিনি। সরকারিভাবে ধান কেনার ক্ষেত্রে কৃষকরা যেন বঞ্চিত ও হয়রানির শিকার না হন, সেজন্য দরকারি ব্যবস্থা গ্রহণেরও পরামর্শ দেন সাংসদ।

এরপরই নড়াইলের কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কিনছে সরকার। ন্যায্যমূল্য পেয়ে খুশি তারা। স্বাভাবিকভাবেই শুকরিয়া আদায় করছেন কৃষকরা। তারা বলছেন, প্রথমবারের মতো সরকারিভাবে ধান বিক্রি করতে পারছি। এ অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না। তাদের দাবি, সরকারিভাবে ধান কেনার এ প্রক্রিয়া যেন ভবিষ্যতেও অব্যাহত থাকে।

হাসিবুল হোসেন নামক একটি পেজ থেকে পাওয়া ভিডিওতে বিবরণ হিসেবে বলা হয়েছে: নড়াইল-২ আসনের এমপি মহোদয় জনাব মাশরাফি বিন মোর্ত্তজা’র নির্দেশনায় এবং জেলা প্রশাসক নড়াইল’ এর প্রচেষ্টায় কৃষক’র কাছ থেকে সরাসরি ধান ক্রয় করা শুরু হয়েছে। আমরা চেষ্টা করছি মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা গুলো মেনে নড়াইল জেলা কে একটি সুন্দর, বসবাস যোগ্য এবং দুর্নীতি মুক্ত মডেল জেলা হিসেবে গড়ে তোলার। আমরা মনে করি সবার প্রচেষ্টায় শুধু মাত্র এই কাজটি করা সম্ভব। ভুল না ধরে, সমালোচনা না করে আসেন একসাথে আমরা কাজ করি। তাহলেই একটি সুন্দর মডেল জেলা গড়ে তুলতে পারব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ভালুকায় কাভার্ডভ্যান উল্টে ২জন নিহত

কাভার্ড ভ্যান উল্টে নিহত, ভালুকা, ময়মনসিংহ

ভালুকায় পিকাপ গাড়ীসহ চোর চক্রের ৫ সদস্য আটক 

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ২টি চোরাই পিকাপ গাড়ীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।...

ভালুকায় ধান ক্ষেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

আফরোজা আক্তার জবা ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় হাজেরা খাতুন(৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা...

ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড তাপদাহে মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার...